যশোরে হারিয়ে যাওয়া ৪৬ টি মোবাইল উদ্ধার

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

যশোর সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল গত জুন মাসে হারিয়ে যাওয়া ৪৬টি মোবাইল ফোন, বিকাশে ভুল নাম্বারে যাওয়া ১ লাখ ২৮ হাজার ৩শ’ টাকা, হ্যাক হওয়া ৮টি ফেসবুক আইডি উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে ফেরত দিয়েছে।
এছাড়া ৫ জন ভিকটিমকে উদ্ধার ও এক নারীর ফেসবুকে আপত্তিকর ছবি আপলোড করার অভিযোগে তিনজনকে আটক করা হয়।

যশোর সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের প্রধান অতিরিক্ত পুলিশ সুপার (খ) সার্কেল মুকিত সরকার সোমবার (৫ জুলাই) দুপুর ১২ টায় জেলা পুলিশ সুপারের কনফারেন্স রুমে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান। তিনি বলেন, সমাজে অপরাধ দমন করে জনগণের সেবার মান বাড়াতে যশোর জেলা পুলিশ ২০২১ সালের ১৩ অক্টোবর সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল গঠন করে।
সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল গঠনের পর থেকে এ পর্যন্ত যশোরের বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন সময়ে হারিয়ে হওয়া ২৭৭টি মোবাইল উদ্ধার করে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেছে।

সেলটি সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের বিভ্রান্তিমূলক পোস্ট, মন্তব্য, ছবি আপলোড, গুজব, বিকাশ প্রতরণাসহ সাইবার স্পেসে নারী হয়রানি রোধে কাজ করে চলেছে।

সাইবার স্পেসে যদি কোন নারী প্রতরণা বা হয়রানির শিকার হন তবে আমাদের কাছে জানাতে পারেন। এক্ষেত্রে অভিযোগকারীর নাম ও ঠিকানা সম্পূর্ণ গোপন রাখা হবে।
আমাদের একমাত্র উদ্দেশ্য হলো সোশ্যাল মিডিয়ায় সংগঠিত অপরাধের আইনি সহায়তা প্রদান ও এটি ব্যবহারে সর্বসাধারণকে আরো বেশি সচেতন করা।

এসময় উপস্থিত ছিলেন জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ, সাংবাদিকবৃন্দ, সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল যশোরের সদস্যবৃন্দ ও ভুক্তভোগীগণ।

হারানো মোবাইল ফেরত পাওয়া মৎস্য কর্মকর্তা ওহেদুজ্জামান বলেন, আমি হারানো মোবাইল ফেরত পাবো তা কখনো কল্পনাও করিনি। এ জন্য যশোরের পুলিশকে তিনি ধন্যবাদ জানাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *