যশোরে ৪দিনব্যাপি আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী ও শিল্প শিবির

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

প্রাচ্য সংঘের সহযোগিতায় সংগঠনের ক্যাম্পাসে আগামী ৯ ফেব্রুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত ৪ দিনব্যাপী আন্তর্জাতিক চিত্র প্রদর্শনী ও শিল্প শিবির অনুষ্ঠিত হতে যাচ্ছে ।
আজ মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য দিয়েছেন প্রাচ্যসংঘ যশোরের প্রতিষ্ঠাতা বেনজীন খান। মৈত্রী চিত্রভাষ নামে এই প্রদর্শনী ও শিল্প শিবিরের উদ্বোধন করবেন প্রয়াত তরুণ শিল্পী সোহেল প্রাণনের মা সালেহা বেগম।

তিনি জানান, প্রদর্শনীর মূল আয়োজক সর্ব ভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ। এই সংগঠনটি ১৯৭৬ সালে ২৩ জানুয়ারি কলকাতায় প্রতিষ্ঠিত হয়। সংগঠনটি নৃত্য, নাটক, সঙ্গীত এবং চারুকলা পরীক্ষার বোর্ড। যা পশ্চিমবঙ্গ দৃশ্যকলা আকাদেমি, রবীন্দ্রভারতীয় বিশ্ববিদ্যালয় দ্বারা স্বীকৃত।
প্রদর্শনীতে ভারত ও বাংলাদেশের মোট ৮০ জন শিল্পী তাদের চিত্রকর্মসহ অংশ নেবেন।
প্রাচ্য আকাদেমি ক্যাম্পাসে আয়োজিত সংবাদ সম্মেলনে বেনজীন খান আরও বলেন, মৈত্রী চিত্রভাষ ভারত ও বাংলাদেশের মধ্যে বন্ধন তৈরী করবে। নানা বৈচিত্র ও কৃষ্টির ভান্ডার ভারতের সাথে আমাদের সংস্কৃতির আদান প্রদান ঘটবে। তাদের বিভিন্ন বিষয় সম্পর্কে আমরা জানতে পারবো। তিনি বলেন, সমস্ত ট্যাবু ভেঙ্গে আমাদের বিশ্ব মানুষের কাছে যেতে হবে। আমাদের সবার আগে মানুষ হতে হবে।
সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন, কবি সাইদুর রহমান, আকসাদ সিদ্দিকী শৈবাল প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *