যশোর জেলা পুলিশের আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

আজ (৩১আগস্ট) বুধবার সকাল দশ ঘটিকায় যশোর পুলিশ লাইন্স ড্রিল সেডে জেলা পুলিশের আয়োজনে বাংলাদেশ মহাকাব্যের মহা নায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জনাব মোহাম্মদ বেলাল হোসাইন, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, ‘‘ক” সার্কেল, যশোরের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন যশোর জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার), পিপিএম ।
বক্তব্য রাখেন- জনাব রেশমা শারমিন, পিপিএম, পুলিশ সুপার, পিবিআই, যশোর সহ জেলা পুলিশের সকল পদমর্যাদার পুলিশ সদস্যগণ,
অনুষ্ঠানের শুরুতেই উপস্থিত সকলে দাঁড়িয়ে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ সহ সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন এবং পরবর্তীতে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

সভাপতির বক্তব্যের শুরুতেইপুলিশ সুপার বঙ্গবন্ধুর আত্মজীবনী তুলে ধরে বলেন-বঙ্গবন্ধু সারা জীবন এদেশের জন্য দিয়ে গেছেন কিন্তু সেই বঙ্গবন্ধুকেই স্বপরিবারে জীবন দিতে হলো এদেশের কিছু বিপদগামী সেনাসদস্যের হাতে। এর চেয়ে কলঙ্কময় অধ্যায় বাঙালি জাতির কাছে আর কিছু হতে পারে না।

পরিশেষে তিনি উপস্থিত সকলকে বঙ্গবন্ধুর আত্মজীবনী সম্পর্কে জ্ঞান অর্জন করতে আহ্বান করেন।

উক্ত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জেলা পুলিশের সকল ইউনিট, পিবিআই, সিআইডি ও হাইওয়ে পুলিশ থেকে আগত বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *