যশোর সদরের ১৫২ টি পূজা মন্ডপের সরকারি অনুদানের অর্থ বিতরণ

জাতীয়
স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ
শুক্রবার  বিকালে শহরের লালদীঘি পাড়ে অবস্থিত হরিসভা মন্দির প্রাঙ্গনে যশোরে অনুষ্ঠিত ১৫২ টি পূজা মন্দির ও মন্ডপের শারদীয় দুর্গাপূজার উপলক্ষে সরকার কর্তৃক বরাদ্দকৃত অর্থ ও সিসি ক্যামেরার আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গোবিন্দ ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর-৩ আসনের এমপি কাজী নাবিল আহমেদ।বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, যশোর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপঙ্কর দাস রতন, যুবলীগের সহ-সভাপতি সৈয়দ মেহেদী হাসান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল ও পৌর কাউন্সিলর প্রদীপ কুমার নাথ বাবলু প্রমুখ।
যশোর-৩ আসনের এমপি কাজী নাবিল আহমেদ হিন্দু সম্প্রদায়ের জনগণকে  শারদীয় শুভেচ্ছা জানিয়ে বলেন- সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধন বাঙালির ইতিহাসে এক অনন্য উদাহরণ। দুর্গাপূজার সাথে মিলে মিশে আছে চিরায়ত বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি। বঙ্গবন্ধু দেশকে স্বাধীন করে ধর্মনিরপেক্ষ সংবিধান উপহার দিয়ে সম্প্রীতির বন্ধনকে আরও মজবুত ও অটুট করেছিলেন। কিন্তু পরবর্তী সরকারগুলো সংবিধান কেটে-ছিড়ে সাম্প্রদায়িক রাষ্ট্র বানানোর চেষ্টা করেছিল। যার ফলশ্রুতিতে মাঝে-মধ্যে সাম্প্রদায়িক অপশক্তি মাথা চাড়া দিয়ে উঠে। তারা অনাকাঙ্খিত ঘটনা ঘটিয়ে সম্প্রীতি ও সোহার্দ্যপূর্ণ সম্পর্কে চির ঘটাতে চায়। এসব অপশক্তি দমনে শেখ হাসিনার বিকল্প নেই উল্লেখ করে তিনি আরও বলেন, আগামীতেও শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *