যুক্তরাজ্যে ‘লামাকাজী ইউনিয়ন ডেভোল্যাপমেন্ট ট্রাষ্ট ইউকে’র আত্নপ্রকাশ

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথ উপজেলার ১নং লামাকাজী ইউনিয়নের যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসীদের উদ্যোগে ‘লামাকাজী ইউনিয়ন ডেভোল্যাপমেন্ট ট্রাষ্ট ইউকে’ নামে রাজনীতি মুক্ত একটি চ্যারিটি সংগঠন প্রতিষ্টা করা করা হয়েছে।

মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর (বাংলাদেশ সময়) বিকালে যুক্তরাজ্যের ডকলেইনস্হ একটি কমিউনিটি সেন্টারে সংস্হার আত্নপ্রকাশ এবং কমিটি গঠন উপলক্ষ্যে এক সভা অনুষ্টিত হয়।

বিশিষ্ট ব্যবসায়ী যুক্তরাজ্য প্রবাসী মো. আব্দুল কাইয়ূম এর সভাপতিত্বে ও মাষ্টার নূরুল ইসলাম মধু মিয়ার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন দৌলত খান বাবুল, মাস্টার নুরুল ইসলাম মধু মিয়া।
সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ক্বারী গোলাম হোসেন।

বক্তারা সভায় এজেন্ডাভিত্তিক আলোচনা পর্যালোচনার পরিপ্রেক্ষিতে সর্বসম্মতিক্রমে সিলেটের বিশ্বনাথ উপজেলার ‘লামাকাজী ইউনিয়ন ডেভোল্যাপমেন্ট ট্রাষ্ট ইউকে’ নামে নতুন একটি রাজনীতি মুক্ত চ্যারিটি সংগঠন প্রতিষ্টা করেন।
নতুন এই সংগঠন পরিচালনার জন্য একটি উপদেষ্টা কমিটি ও একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটিদ্বয়ের দায়িত্বপ্রাপ্তরা হলেনঃ
উপদেষ্টা মন্ডলীঃ
লামাকাজী ইউনিয়নের খাজান্সি গাঁও গ্রামের দৌলত খান বাবুল, ভুরকি গ্রামের মাহবুব আলম, ইদ্রিস আলী, ইসবপুর গ্রামের লালা মিয়া ও জাগিরআলা গ্রামের হেলাল আহমদ।
আহবায়ক কমিটিঃ
লামাকাজী ইউনিয়নের কেশবপুর গ্রামের মাষ্টার নূরুল ইসলাম মধু মিয়া, মঙ্গলগিরি গ্রামের মো. আব্দুল কাইয়ূম, কোষাদক্ষ সোনাপুর গ্রামের আজিজুর রহমান, আহবায়ক সদস্য ইসবপুর গ্রামের সমুজ মিয়া, সাঙ্গিরাই মোল্লার গাঁও গ্রামের একেএম আলী হোসেন, রাজাপুর গ্রামের আব্দুল মালিক চৌধুরী শিশু, নোয়াগাও গ্রামের আশিক আলী, মুন্সির গাঁও গ্রামের কবির আহমদ, রাজাপুর এর মাখন হায়দার।

সভায় প্রবাসীদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন লামাকাজী ইউনিয়নের সোনাপুর গ্রামের হাসান আহমদ, কেশবপুর গ্রামের মো. আশরাফ, ফখরুল ইসলাম শীরন, তারেক হোসেন, রাজাপুর গ্রামের মোহন চৌধুরী, নুর হোসেন, আব্দুল মতিন চৌধুরী, মোল্লার গাঁও গ্রামের ফয়জুল ইসলাম, মঙ্গলগিরি গ্রামের আব্দুল খালিক, কছির মিয়া, হাজরাই গ্রামের আব্দুল মালিক সহ প্রমুখ৷

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *