যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থী বিক্ষোভে নিজের গায়ে আগুন দেওয়ার চেষ্টা এক ব্যক্তির

বিশ্ব

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে ফিলিস্তিনপন্থী বিক্ষোভে নিজের গায়ে আগুন দেওয়ার চেষ্টা করেছেন এক ব্যক্তি। স্থানীয় সময় শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে মেট্রোপলিটন পুলিশ বিভাগ।

ফিলিস্তিনের গাজাবাসীর প্রতি সংহতি জানাতে ওয়াশিংটন ডিসিতে গতকাল জড়ো হন হাজার হাজার মানুষ। ওই সময়ই এই ব্যক্তি নিজের গায়ে আগুন দেওয়ার চেষ্টা করেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি নিজের শরীর আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করছেন। ওই সময় নিজের হাতে আগুন লাগানও তিনি। তবে সেখানে উপস্থিত সাধারণ মানুষ ও পুলিশ কর্মকর্তারা দ্রুত সময়ের মধ্যে আগুন নিভিয়ে ফেলেন।

পুলিশ জানিয়েছে, হাতে আগুন লাগানোয় তিনি দগ্ধ হয়েছেন। কিন্তু তার জীবন ঝুঁকির মধ্যে নেই। চিকিৎসার জন্য তাকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এর আগেও যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে নিজেরে গায়ে আগুন দিয়ে আত্মহনন করেন এক মার্কিন সেনা। চলতি বছরের শুরুতে অ্যারন বুশনেল নামের এ মার্কিন সেনা দাহ্য তরল পদার্থ ঢেলে নিজের গায়ে আগুন লাগিয়ে দেন। তিনি দখলদার ইসরায়েলের দূতাবাসের সামনে গিয়ে একটি ভিডিও ধারণ করেন। এতে তাকে বলতে শোনা যায়, তিনি মার্কিন বিমানবাহিনীর সেনা হিসেবে ইসরায়েলের গণহত্যার সঙ্গী হবেন না। এরপর নিজের গায়ে আগুন দেন তিনি। দ্রুত সময়ের মধ্যে পরবর্তীতে হাসপাতালে নেওয়া হলেও তাকে আর বাঁচানো যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *