রমজানে ছবিযুক্ত ব্যানার, পোস্টার, বিলবোর্ড সরাতে সিসিকের নির্দেশনা

সিলেট

রমজানের পবিত্রতা রক্ষায়’ ব্যক্তির ছবিসহ ব্যানার, পোস্টার, বিলবোর্ড সরিয়ে নেওয়ার জন্য সিলেট সিটি করপোরেশন একটি বিজ্ঞপ্তি দিয়েছে। সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়।
সিটি করপোরেশনের বিজ্ঞপ্তিতে বলা রয়েছে, “এতদ্বারা সংশ্লিষ্ট সকল নাগরিক ও বিজ্ঞাপনী প্রতিষ্ঠানের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আসন্ন পবিত্র রমজান মাসের পবিত্রতা ও ভাবগাম্ভীর্যতা রক্ষায় সিলেট সিটি করপোরেশনের অভ্যন্তরে বিভিন্ন বিজ্ঞাপনী বোর্ড, পোস্টার, ব্যানার, গাড়ির বডিসহ যে কোনো বিজ্ঞাপন প্রচারে কোনো ব্যক্তির ছবি ও কুরুচিপূর্ণ বিজ্ঞাপন প্রচার না করার জন্য অনুরোধ করা যাচ্ছে।”

“যদি কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের মাধ্যমে বিজ্ঞাপনী বোর্ড, পোস্টার, ব্যানার, কিংবা অন্যকোনোভাবে এমন বিজ্ঞাপন প্রচার করা হয় তাহলে তা অনতিবিলম্বে অপসারণ করার জন্য অনুরোধ করা হলো। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”
এবিষয়ে জানতে চাইলে সিলেট সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান জানান, “প্রতিবছর রমজানের আগে সিটি করপোরেশনের পক্ষ থেকে এ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়, এ বছরও হয়েছে। মূলত রমজান মাসে অশ্লীল ও কুরুচিপূর্ণ ছবিসহ বিজ্ঞাপন নিয়ন্ত্রণের জন্য এ বিজ্ঞপ্তি দেওয়া হয়। এ ছাড়া রমজানের ভাবমূর্তি রক্ষায় ছবিসহ ব্যানার, পোস্টার, বিলবোর্ড না দেওয়ার অনুরোধ করা হয়েছে।”
তবে সিটি করপোরেশনের অনুমোদন নিয়ে নির্ধারিত স্থানে কর পরিশোধ করে প্রচার চালাতে পারবেন বলে জানান প্রধান রাজস্ব কর্মকর্তা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *