রাঙ্গামাটি জেলা ছাত্রলীগ নেতা রাকিব রহমানের উদ্যেগে বনভোজন ও বৃক্ষরোপন কর্মসূচি

জাতীয়

আরিফুল ইসলাম সিকদার:

বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপন কর্মসূচি ও বনভোজনের আয়োজন করেছে রাঙ্গামাটি জেলা ছাত্রলীগ নেতা রাকিব রহমান।

এসময় রাঙ্গামাটি জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল জব্বার সুজন, সহ-সভাপতি এ্যাড. শফিউল আলম মিঞা, শিমুল দাশ,
সহ-সম্পাদক আনোয়ার হোসেন কায়সার, সদস্য দীপংকর দে, ছাত্রনেতা মুন্না দেব, মোঃ হাছান সহ রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের অন্তর্গত বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন।

এসময় রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন বলেন, সৃষ্টির বুকে প্রাণিকুলের বেঁচে থাকার পেছনে বৃক্ষের রয়েছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা। বৃক্ষ মূলত পরিবেশ-আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। এক কথায় প্রকৃতির অমূল্য ও প্রধান সম্পাদক হচ্ছ বৃক্ষ। তাই বৃক্ষরোপণ কার্যক্রমের মাধ্যমে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের আশপাশে উঁচু নিচু পতিত জমি, রাস্তার পাশে, নদীর পাড়ে গাছ লাগানো অতীব গুরুত্বপূর্ণ।

 

এবং রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক আনোয়ার হোসেন কায়সার বলেন- ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার পাশাপাশি আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে গুজব ও অপপ্রচার ঠেকাতে দেশের হয়ে আমাদের সকলের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

তিনি আরো বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ইতিহাসের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে যেমন তাদের অসাধারণ ভূমিকা রেখেছে, বিভিন্ন সময়ে দেশকে মুক্তিযুদ্ধবিরোধী, স্বৈরশাসন ও সাম্প্রদায়িক অপশক্তির হাত থেকে রক্ষা করতে যেমন অবদান রেখেছে। ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করার কাজে যেমন নিরলসভাবে কাজ করেছে। একইভাবে ‘ভিশন-২০৪১’ অর্থাৎ ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার কাজেও তারা একইভাবে ভূমিকা পালন করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *