রাজনীতি করেছি গণমানুষের ন্যায্য অধিকার আদায়ের জন্য-এড.জামান

সিলেট

বাংলাদেশ সিটিজেন সলিডারিটি মুভমেন্ট ও স্টুডেন্ট ইউনিটির প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্ঠপোষক, শ্যামল সিলেট’র সম্পাদকমন্ডলীর সভাপতি এবং সিলেট জেলা প্রেসক্লাবের উপদেষ্টা অ্যাডভোকেট সামসুজ্জামান জামান বলেছেন, রাজনীতির পট পরিবর্তন হলেও ত্যাগী ও রাজপথের নেতাকর্মীদের ভাগ্যের পরিবর্তন হয়না।রাজনীতিটাকে যারা জিম্মি করে রেখেছে তারা নিশ্চিহ্ন না হলে এ অবস্থা থেকে বের হয়ে আসা কঠিন হবে।

তিনি বলেন এক শ্রেণীর নেতারা নিরাপদ দূরত্বে অবস্থান করে যুবকদের মৃত্যুর মুখে ঠেলে দিয়ে বিলাশ বহুল গাড়ি নিয়ে বিলাসিতায় মগ্ন রয়েছেন। আমরা স্বৈরাচার ও ফ্যাসিবাদের বিরুদ্ধে আন্দোলন করেছি হালুয়া রুটি খাওয়ার জন্য নয়।

পুলিশের সাথে দালালি করে স্বার্থ হাসিলের জন্য রাজনীতি করিনি। রাজনীতি করেছি গণমানুষের ন্যায্য অধিকার আদায়ের জন্য। এই রাজনীতিতে যারা জীবন বাজি রেখে রাজপথ প্রকম্পিত করেছেন তারা কোন স্বীকৃতি পাননি। আন্দোলন সংগ্রাম করে তারা আজ নি:স্ব। আর বনিক শ্রেণী ও মধ্য স্বত্ত্বভোগীরা আজ দাপিয়ে বেড়াচ্ছেন। তাই বঞ্চিত নেতাকর্মীদের নিজের চিন্তা নিজেই করতে হবে।

তিনি সোমবার বেলা ৩টায় নগরীর একটি কমিউনিটি সেন্টারে ‘সোনার মাটি সোনার দেশ, হৃদয় জুড়ে বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে সিটিজেন সলিডারিটি মুভমেন্ট ও স্টুডেন্ট ইউনিটি আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শহীদুল ইসলাম কাদিরের সভাপতিত্বে ও স্টুডেন্ট ইউনিটির আহবায়ক বদরুল আজাদ রানার পরিচালনায় অনুষ্ঠিত কর্মী সমাবেশে অ্যাডভোকেট জামান আরো বলেন, সংগঠন দুটি সামাজিক সংগঠন নয়। এটা হলো ‘বিপ্লবী কাফেলা’। যার মাধ্যমে সমাজের উগ্র মতবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে। মানুষের কণ্ঠরোধ করলে রুখে দাঁড়ানো হবে।

তিনি বলেন, আমরা মানুষের অন্ন বস্ত্র বাসস্থানের নিশ্চয়তা চাই। আমরা চাই জনগনের অধিকার প্রতিষ্ঠা হোক। ন্যায় বিচার ও ন্যায্য নাগরিক সেবা নিশ্চিত হোক। তাই আমরা মানুষের কল্যাণে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাবো। শোষিত বঞ্চিত মানুষের ডাক পেলেই আমরা তাদের পাশে দাঁড়াবো। সর্বোপরি সহিষ্ণু সমাজ প্রতিষ্ঠার আন্দোলনকে আরো বেগবান করতে হবে।

অ্যাডভোকেট জামান সভাস্থলে পৌঁছলে জামান ভাই এগিয়ে চলো আমরা আঝি তোমার সাথে ও জামান ভাই-জামান ভাই প্রভৃতি শ্লোগানে সভাস্থল প্রকম্পিত হয়ে উঠে।

দুটি সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন প্রফেসর আজমল হোসেন রায়হান, কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, সিলেট সদরের মুহিবুর রহমান, দক্ষিণ সুরমার নিজাম খান, জৈন্তাপুরের কাওছার আহমদ, দেওয়ান কামারান আহমদ, গোলাপগঞ্জের রাসেল আহমদ (১), রাসেল আহমদ (২), কোম্পানীগঞ্জের জাকির আহমদ, ইকবাল আহমদ, কামাল উদ্দিন, সিদ্দেক মিয়া, রাশেদ-উজ জামান।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *