রাজনৈতিক আলোচনার মাধ্যমে সংকটের সমাধান সম্ভব— সুলতান মনসুর

মৌলভীবাজার

 

যে কোনো রাজনৈতিক সংকটের সমাধান সাংবিধানিকভাবে জাতীয় সংসদে আলোচনার মাধ্যমে হতে পারে। তবে এক্ষেত্রে সব রাজনৈতিক দলকে সবার আগে দেশ ও জনগণের স্বার্থ দেখতে হবে। গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্য, সাবেক ছাত্রলীগ সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ গতকাল একটি পত্রিকা-কে তিনি এসব কথা বলেন।

সুলতান মনসুর আহমেদ বলেন, রাজনৈতিক আলোচনার মাধ্যমে আসন্ন সংসদ নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলোর মধ্যে যে সংকট চলছে তার সমাধান সম্ভব।

এই আলোচনা সংসদের ভিতরে বা বাইরে হতে পারে। এর আগেও দেশে বিভিন্ন সময় রাজনৈতিক অনেক সংকট দেখা দিয়েছে। সে সময়ও রাজনৈতিক দলগুলোকে সংকট সমাধানের জন্য আলোচনায় বসতে হয়েছিল। এবারও এর ব্যতিক্রম নয়।

আসছে নির্বাচন ঘিরে যে সংকট তৈরি হতে যাচ্ছে তার সমাধানের জন্য আমাদের রাজনৈতিক দলগুলোকে সবার আগে দেশ ও জনগণের স্বার্থকে প্রাধান্য দিতে হবে। এ জন্য তাদের মুক্তিযুদ্ধের ইতিহাস, সংগ্রাম ও চেতনায় উজ্জীবিত হতে হবে।

তিনি আরও বলেন, এই আলোচনায় বসার জন্য রাজনৈতিক দলগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করতে পারে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগার থেকে মুক্ত হয়ে এখন তার বাসভবনে অবস্থান করছেন।

আর এটিও সম্ভব হয়েছে আলোচনার মাধ্যমে। অর্থাৎ আলোচনা ছাড়া রাজনৈতিক এই সংকটের কোনো সমাধান সম্ভব নয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *