রাজস্থানকে হারিয়ে আইপিএলের মেগা ফাইনালে হায়দরাবাদ

খেলাধুলা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৩৬ রানে হারিয়ে ফাইনালের টিকিট কনফার্ম করেছে সানরাইজার্স হায়দরাবাদ। শুক্রবার (২৪ মে) চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে সানরাইজার্সের দেয়া ১৭৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে নির্দিষ্ট ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৩৯ রান তুলতে সক্ষম হয় রাজস্থান।

নির্দিষ্ট রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতে দেখেশুনে খেলতে থাকে রাজস্থান। ইনিংসের চতুর্থ ওভারের শেষ বলে রাহুল ত্রিপাঠির তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন ওপেনার টম কোহলার। দলীয় ৬৫ রানে দ্বিতীয় উইকেট হারায় তার। শাহবাজ আহমেদের বলে আব্দুল সামাদের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন আরেক ওপেনার যশস্বী জয়সওয়াল। বেশিক্ষণ থাকতে পারেননি অধিনায়ক সঞ্জু স্যামসনও। মাত্র ১০ রান করে বিদায় নেন তিনিও। অভিশেক শর্মার বলে এইডেন মার্করামের হাতে ক্যাচ তুলে দেন স্যামসন।

৬৭ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে রাজস্থান। দলীয় স্কোরবোর্ডে আর ১২ রান যোগ হতেই বিদায় নেন রিয়ান পরাগ ও রবিচন্দ্রন অশ্বিন। সিমরন ও পাওয়েলের ব্যাটও হাসেনি এদিন। দুজন করেন যথাক্রমে ৪ ও ৬ রান। একপ্রান্ত আগলে লড়াই চালিয়ে যেতে থাকেন ধ্রুব জুরেল। ৫৬ রানে অপরাজিত থাকেন তিনি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ১৩৯ রানে থামে রাজস্থানের ইনিংস।

হায়দরাবাদের পক্ষে ২৩ রানের খরচায় ৩টি উইকেট তুলে নেন শাহবাজ আহমেদ। ২টি উইকেট পান অভিশেক শর্মা। এছাড়া একটি করে উইকেট তুলে নেন প্যাট কামিন্স ও নটরাজন।

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় হায়দরাবাদ। ইনিংসের প্রথম ওভারের শেষ বলেই আউট হন ওপেনার অভিষেক শর্মা। মাত্র ১৩ রানে দলীয় প্রথম উইকেট হারায় তারা। এরপর রাহুল ত্রিপাঠিকে নিয়ে ৪২ রানের জুটি গড়েন ট্র্যাভিস হেড। দলীয় ৫৫ রানে ট্রেন্ট বোল্টের দ্বিতীয় শিকারে পরিনত হয় রাহুল। এইডেন মার্করামও প্যাভিলিয়নে ফেরেন মাত্র ১ রান করে।

সন্দীপ শর্মার বলে অশ্বিনের তালুবন্দি হয়ে মাঠ ছাড়ার আগে হেড খেলেন ৩৪ রানের ইনিংস। হেনরিক ক্লাসেনের ফিফটিতে ভালো রানের দিকে এগিয়ে যেতে থাকে হায়দরাবাদ। ক্লাসেনের ব্যাটে এদিন কোনো চার না আসলেও ৪টি ছক্কার শট ছিলো তার ইনিংসে। শেষদিকে শাহবাজ আহমেদের ব্যাট থেকে আসে ১৮ রান। শেষ পর্যন্ত ১৭৫ রানে থামে হায়দরাবাদের ইনিংস। রাজস্থানের পক্ষে ৩টি করে উইকেট তুলে নেন ট্রেন্ট বোল্ট ও আভেশ খান। ২টি উইকেট পান সন্দীপ শর্মা

উল্লেখ্য, আগামী রোববার (২৬ মে) চেন্নাইতে অনুষ্ঠিত হবে ১৭ তম আইপিএলের মেগা ফাইনাল। শিরোপার ধ্রুপদী লড়াইয়ে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *