রাসুলুল্লাহ (সা.) প্রদর্শিত দ্বীনে হক্বকে শক্তভাবে আঁকড়ে ধরতে হবে -মাহমুদুর রহমান দিলাওয়ার

সিলেট

ফেঞ্চুগঞ্জ আল আমীন জামেয়ায় সীরাতুন্নবী (সা.) মাহফিল অনুষ্ঠিত।

বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীনের সহকারী জেনারেল সেক্রেটারি মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার বলেছেন, আল্লাহ তা’য়ালা সূরা তাওবাহ’র ৩৩ নং আয়াতে জানিয়ে দিয়েছেন- তিনিই তাঁর রাসুলকে হিদায়াত ও সত্য দ্বীন সহ প্রেরণ করেছেন, যাতে তিনি একে সকল দ্বীনের উপর বিজয়ী করেন, যদিও মুশরিকরা তা অপছন্দ করে।

তিনি বলেন, রাসুলুল্লাহ (সা.) আল্লাহর নির্দেশের আলোকে হেদায়াত ও সত্য দ্বীনের প্রচার, প্রসার ও প্রতিষ্ঠার প্রচেষ্টায় শতভাগ সফলতার নজির স্থাপন করেছেন। তারই উম্মত হিসেবে আমাদেরও রাসুলুল্লাহ (সা.) প্রদর্শিত দ্বীনে হক্বকে শক্তভাবে আঁকড়ে ধরতে হবে। হেদায়াতের আলোকচ্ছটায় উদ্ভাসিত হতে হবে। দুনিয়ার সকল মতাদর্শের উপর আল্লাহর মনোনীত একমাত্র জীবন ব্যবস্থা ইসলামকে বিজয়ী করা ও রাখার প্রচেষ্টাকে জোরদার করতে হবে।

তিনি রোববার আল আমীন জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা ফেঞ্চুগঞ্জ সিলেটের উদ্যোগে আয়োজিত সীরাতুন্নবী (সা.) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মাদ্রাসা পরিচালনা কমিটির অন্যতম সদস্য শিক্ষানুরাগী শামসুল হকের সভাপতিত্বে ও শিক্ষক ক্বারী আব্দুর রহমান আলমাছের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জননেতা মাওলানা লোকমান আহমদ।
স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট মাওলানা আব্দুল খালিক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষানুরাগী মোহাম্মদ ফখরুল ইসলাম।

প্রধান আলোচকের আলোচনায় মাওলানা লোকমান আহমদ বলেন, রাসুলুল্লাহ (সা.) এর জীবনাদর্শই আমাদের জন্য একমাত্র উসওয়ায়ে হাসানাহ। ব্যক্তিগত জীবন থেকে শুরু করে জীবনের প্রতিটি ক্ষেত্রে তাঁর আদর্শ অনুসরণ করতে হবে। আমাদের সন্তানগুলোকে রাসুলের (সা.) জীবনাদর্শ শিক্ষা দেয়া প্রয়োজন। পরিবারগুলোকে সেই আদর্শের আলোকে পরিচালনা করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *