রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ৩, গণপিটুনিতে ১ আরসা সদস্য নিহত

জাতীয়

কক্সবাজারে উখিয়ার পালংখালীতে সন্ত্রাসীদের গুলিতে ৩ রোহিঙ্গা আহত হয়েছেন। পরে সংঘবদ্ধ রোহিঙ্গাদের গণপিটুনিতে হামলাকারী এক রোহিঙ্গা সন্ত্রাসী আরসা সদস্য নিহত হয়। রোববার (৭ মে) ভোর রাতে পালংখালী ইউনিয়নের তাজনিমারখোলা ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি ওয়ান ব্লকে এই ঘটনা ঘটে।

আহত রোহিঙ্গারা হলেন- ১৩ নাম্বার ক্যাম্পের জি ওয়ান ব্লকের হোসেন আহমেদের স্ত্রী রমিদা খাতুন (৫৫) ও তার দুই ছেলে মোহাম্মদ রফিক (২৫) ও জুবায়ের (১৮)

উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী জানিয়েছেন, রোববার ভোরের দিকে ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি ওয়ান ব্লকে ২০/২৫ জনের রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের সদস্য হঠাৎ এসে এলোপাতাড়ি গুলি চালায়।

এ সময় রোহিঙ্গাদের চিৎকারে আশেপাশের ব্লক থেকে সাধারণ রোহিঙ্গারা জমায়েত হয়ে সন্ত্রাসীদের ধাওয়া করে। এসময় সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিতে ৩ রোহিঙ্গা আহত হয়।

পরে সাধারণ রোহিঙ্গারা এক সন্ত্রাসীকে আটক করে গণপিটুনি ও দা দিয়ে কোপায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে এপিবিএন পুলিশ ও উখিয়া থানা পুলিশ ঘটনাস্থলে আসে এবং আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়।

ওসি জানান, হামলাকারী সন্ত্রাসীরা আরসা গ্রুপের সদস্য বলে জানা গেছে। তবে নিহতের পরিচয় তাৎক্ষণিক শনাক্ত করা যায়নি। মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে এপিবিএন পুলিশ সদস্যদের মোতায়েন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *