র‍্যাগিংয়ের অভিযোগে শাবিপ্রবির কয়েক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

সিলেট

র‍্যাগিংয়ের অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কয়েক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কৃত সবাই ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

এ ঘটনায় উপাচার্য বলেন, প্রাথমিক সত্যতা পেয়ে অভিযুক্তদের হলের সিট বাতিল ও বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। অধিকতর তদন্তের পর পূর্ণাঙ্গ সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

তদন্ত কমিটিতে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ খায়রুল ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট অধ্যাপক ড. আবু সায়েদ আরফিন খান নোবেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট সহকারী অধ্যাপক মনিরুজ্জামান খান ও সহকারী প্রক্টর মিজানুর রহমান।

এর আগে কয়েকদিন আগে বিশ্ববিদ্যালয়ের মুজতবা আলী হলের ১১১ নং কক্ষে ব্যবসায় প্রশাসন বিভাগের ১০-১৩ জন শিক্ষার্থীকে ডেকে র‍্যাগিং দেয় বলে একই বিভাগের প্রথম বর্ষের অভিযোগকারী শিক্ষার্থী অভিযোগ করেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *