লাখাইয়ে মতবিনিময় সভায় জেলা প্রশাসক দেবী চন্দ্র

হবিগঞ্জ

এম ইয়াকুব হাসান অন্তর
হবিগনজ জেলা প্রতিনিধিঃ

আগামী প্রজন্মকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষার গুনগতমান উন্নয়নের বিকল্ল নেই। টেকসই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলের ঐক্য বদ্ধ প্রয়াস চালাতে হবে। শিক্ষার্থীদের আদর্শ শিক্ষায় শিক্ষিত করে তুলতে মোবাইল আসক্তি কমাতে শিক্ষার পাশাপাশি সৃজনশীল বিনোদনের ব্যবস্থা গ্রহন করতে হবে।লাখাইয়ে সরিষা নির্ভর মধু চাষে সকল প্রকার সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেন বলেন পুষ্টি অন্যতম উপাদান মধু চাষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর কার্যক্রম জোরদার করার উপর গুরুত্বারোপ করেন। আসন্ন নির্বাচনে প্রশাসন শতভাগ নিরপেক্ষতা বজায় রেখে দায়িত্ব পালন করে যাবে। নির্বাচনকে পুঁজি করে কোন প্রকার অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা কঠোর হস্তে দমন করা হবে। লাখাইর জলাবদ্ধতা ও পরিবেশ সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।লাখাই বর্তমানে একটি শান্তিপূর্ন এলাকা। এ ধারা অব্যাহত রাখতে সকলের ঐক্য প্রয়াস চালানোর আহবান জানিয়ে বলেন শান্তিপূর্ণ জনপদ গড়ে তুলা যেমন কঠিন তা ধরে রাখা আরোও কঠিন। বৃহস্পতিবার লাখাইয়ে জেলা প্রশাসকের সাথে সকল শ্রেনী পেশার প্রতিনিধিদের মতবিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন হবিগঞ্জ এর জেলা প্রশাসক দেবী চন্দ।
হবিগঞ্জের লাখাইয়ে জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধাএবং রাজনৈতিক ও সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, কর্মকর্তা কর্মচারি, সাংস্কৃতিক অঙ্গ সংগঠনের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা

বৃহস্পতিবার (৩১ আগষ্ট) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউ,এন,ও) নাহিদা সুলতানার সভাপতিত্বে ও লাখাই উপজেলার পঃপঃ কর্মকর্তা গৌতম চন্দ্র রায় এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জেরজেলা প্রশাসক দেবী চন্দ।
বিশেষ অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মুশফিউল আলম আজাদ।
সভায় লাখাইয়ের সমস্যা ওসম্ভাবনা নিয়ে আলোচনায় অংশ নেন উপজেলা ভাইস চেয়ারম্যান আমীরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়া, বুল্লা ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট খোকন চন্দ্র গোপ, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মাহমুদুল হাসান মিজান, উপজেলা আ’লীগের সহ সভাপতি আব্দুল মতিন, সুজন-সুশাসনের জন্য নাগরিক লাখাই উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ বাহার উদ্দিন, উপজেলা প্রেসক্লাব সভাপতি আবুল কাশেম, লাখাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক আশিষ দাশ গুপ্ত, বামৈ মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশীদ চৌধুরী,ফরদাবাদ সপ্রাবির প্রধান শিক্ষক প্রানেশ গোস্বামী,মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি লিটন চন্দ্র সুত্রধর। সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন লাখাই পবিস এর এজিএম শরিফুল ইসলাম ও গীতা পাঠ করেন কামনা রঞ্জন দাশ।
পূর্বান্হে জেলা প্রশাসক লাখাই উপজেলা প্রশাসন এর কর্মকান্ড প্রত্যক্ষ করেন এবং বীরমুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের এর সাথে মতবিনিময় সভায় মিলিত হন।
আগে লাখাই উপজেলা সভাকক্ষে বীর মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধা সন্তানদের কে নিয়ে এক মতবিনিময় সভা হয়েছে।পরিশেষে তিনি উপজেলার মোড়াকরি ইউনিয়নের আশ্রয়ন প্রকল্প পরিদর্শন ও এর বাসিন্দাদের খোঁজ খবর নেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *