লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিভিন্ন সমস্যায় জর্জরিত

হবিগঞ্জ

হবিগনজ জেলা প্রতিনিধি:

লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আসা রোগিদের নানা ভোগান্তির অভিযোগ পাওয়া গেছে। খোঁজ নিয়ে জানা দীর্ঘদিন পূর্বে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভবনটি ৫০ শয্যা উন্নিত করার উদ্ধোধন হলেও আজও তা চালু হয়নি। ফলে সেবা নিতে আসা রোগিদের ভোগান্তি চরমে। মঙ্গলবার (৪ জুন) সরেজমিনে গিয়ে দেখা গেছে ৩১ শয্যা হাসপাতালে রোগী ভর্তি আছে ৪১ জন। রোগীরা গাদাগাদি করে চিকিৎসা সেবা নিচ্ছে। সেবা নিতে আসা রোগী ভাদিকারা গ্রামের মহরম আলী ও আব্দুল মতলিব তারা জানান আজ ৪ দিন যাবত এ হাসপাতালে ভর্তি আছি কিন্তু কর্তব্যরত নার্সদেরকে খুঁজে পাওয়া যায় না।
তারা আরো জানান সোমবার বিকেল থেকে আজ মঙ্গলবার সকাল ১১টা পর্যন্ত হাসপাতালে পানি সরবরাহ না থাকায় আমরা অনেক কষ্ট করছি। তারা আরো জানান এক নার্সকে সমস্যার কথা জানালে নার্স জানান আপনাদের কোন অভিযোগ থাকলে হাসপাতালের ডাক্তারকে জানান, আমাদেরকে বলে কোন লাভ হবে না।
এ সংক্রান্ত বিষয়ে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর ভারপ্রাপ্ত কর্মকর্তা আর এম ও ডাক্তার তাজরিন মজুমদারের সাথে আলাপ কালে তিনি জানান আমরা নার্সদের ব্যপারে আমাদের উর্ধ্বতন কর্মকর্তা কে অবহিত করেছি, উর্ধতন কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন। পানি সরবরাহ সম্পর্কে জানতে চাইলে তিনি জানান আজ মঙ্গলবার আমার কাছে বিষয়টি অবহিত করলে আমি সকাল সাড়ে ১১টায় পানি সরবরাহের ব্যবস্থা করে দিয়েছি।
তিনি আরো জানান, এ সমস্যা সৃষ্টি হয়েছে পানি সরবরাহের দায়ীত্বে নিয়োজিত যারা ছিলেন তারা ঈদের ছুটিতে গিয়েছে, হয়তো তারা চলে আসবেন, তারা আসলেই পানি সরবরাহ নিয়ে আর কোন সমস্যা হবে না।
তিনি আরো জানান, আজ মঙ্গলবার অত্র হাসপাতালে ৪১ জন রোগী ভর্তি আছে বেড সংকটের কারনে রোগীদের সঠিক সেবা দিতে হিমশিম পোহাতে হচ্ছে। কি কি ধরনের রোগী হাসপাতালে ভর্তি আছে, জানতে চাইলে তিনি জানান ডায়রিয়া, পেট ব্যথা, ও ৪ জন ডেঙ্গু রোগী সহ ৪১ জন রোগী ভর্তি আছে, তবে আমরা আমাদের সাধ্যানুযায়ী চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। আরএমও ডাক্তার তাজরিন মজুমদার আরো জানান আমাদের এ হাসপাতালে এক্স-রে মেশিন ও প্যাথলজিক্যাল ল্যাবের কাজ কিছু দিনের ভিতরেই পুরোদমে চালু করতে পারব, তখন সেবা নিতে আসা রোগিদের সেবা দিতে আর কোন সমস্যা হবে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *