লুট হওয়া সরকারি অস্ত্র ও গুলি দ্রুত জমা দেয়ার নির্দেশ সেনাবাহিনীর

জাতীয়

মুন্সিগঞ্জ সদর থানা ও ট্রাফিক পুলিশের কার্যালয়সহ বিভিন্ন অফিস থেকে লুট হওয়া সরকারি অস্ত্র দ্রুত সেনা ক্যাম্পে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। সরকারি হরগঙ্গা কলেজের পাশে মুন্সিগঞ্জ স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী সেনা ক্যাম্পে এ লুট হওয়া অস্ত্র জমা দেয়ার জন্য নির্দেশ দিয়েছে সেনাবাহিনী।

মঙ্গলবার (৬ আগস্ট) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা দেয়া হয়েছে। মুন্সিগঞ্জে সেনাবাহিনীর দায়িত্বে থাকা কর্মকর্তা ক্যাপ্টেন চার্লস ও জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন এ তথ্য নিশ্চিত করেছেন।

লিখিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আপনারা জানেন ইতোমধ্যে বাংলাদেশ সেনাবাহিনী দেশের দায়িত্ব গ্রহণ করেছে। আপনারা সশস্ত্র বাহিনীর প্রতি আস্থা রাখুন। সকল ধরনের ভাঙচুর, হত্যা, সংঘর্ষ ও মারামারি থেকে জনগণকে বিরত থাকার অনুরোধ করা হলো। ধর্মীয় সম্প্রীতি বজায় রাখা এবং অন্যান্য ধর্মালম্বীদের বাসা, উপাসানালয়, লুট বা ধ্বংস না করার জন্য অনুরোধ করা হলো।

এর পাশাপাশি সকল লুট হওয়া অস্ত্র দ্রুত মুন্সিগঞ্জ শহরের সরকারি হরগঙ্গা কলেজের পাশে শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে (মুন্সিগঞ্জ স্টেডিয়াম) স্থাপিত অস্থায়ী সেনাক্যাম্পে জমা দেয়ার নির্দেশ দেয়া হলো।

উল্লেখ্য, গত সোমবার (৫ আগস্ট) সোমবার দুপুরে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে শেখ হাসিনার দেশ ছাড়ার খবর ছড়িয়ে পড়ার পর থেকে সন্ধ্যা পর্যন্ত মুন্সিগঞ্জ পৌরসভা, মুন্সিগঞ্জ সদর থানা, ট্রাফিক পুলিশের কার্যালয়, জেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন ও তার পুত্র দ্বাদশ জাতীয় সংসদে নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য ফয়সাল বিপ্লবের বাসভবন আগুন দিয়ে পুড়িয়ে দেয় বিক্ষুব্ধ জনতা। এ সময় সদর থানা ও ট্রাফিক পুলিশের কার্যালয়ে থাকা সরকারি অস্ত্র-গুলি লুট হয়। পুড়ে ছাই হয়ে যায় সকল গুরুত্বপূর্ণ কাগজপত্র।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *