শতাব্দীর ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে এগিয়ে আসার আহবান

সিলেট

 

শতাব্দীর ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে এগিয়ে আসার আহবান
—আনজুমানে খেদমতে কুরআন সিলেট

আনজুমানে খেদমতে কুরআন সিলেটের উদ্যোগে আয়োজিত কার্য নির্বাহী পরিষদের সভায় বক্তারা বলেছেন, প্রতিষ্ঠালগ্ন থেকে আনজুমান ইলম ও আমলে সমৃদ্ধি অর্জনের প্রচেষ্টা জোরদার রাখার পাশাপাশি মানবসেবার কার্যক্রম অব্যাহত রেখেছে। মানবতার কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। যেকোনো দুর্যোগ মুহুর্তে এবং স্বাভাবিক পরিস্থিতিতেও অস্বচ্ছল মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে। বক্তারা বলেন, শতাব্দীর ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় আনজুমান শুরু থেকে সহযোগিতা করে যাচ্ছে। ফুড প্যাক ও নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত বাড়ি ঘরের সংস্কারের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। কেননা পুনর্বাসনে সহায়তা প্রদান সময়ের অপরিহার্য দাবী। আশাকরি দেশ বিদেশের শুভাকাঙ্ক্ষীরা অতীতের ন্যায় আমাদের পাশে থাকবেন, ইন শা আল্লাহ।

বৃহস্পতিবার কার্য নির্বাহী পরিষদের সভায় সভাপতিত্ব করেন আনজুমানের সভাপতি অধ্যাপক মাওলানা সৈয়দ মুহাম্মদ একরামুল হক। সেক্রেটারি হাফিজ মাওলানা মিফতাহুদ্দীন আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সহ সভাপতি হাফিজ আব্দুল হাই হারুন, মিসবাহুল ইসলাম চৌধুরী, সহকারী সেক্রেটারি ড. মাওলানা এ এইচ এম সোলায়মান, মাওলানা আব্দুল মুকিত, নূরুল আলম, কার্য নির্বাহী পরিষদ সদস্য মাওলানা মুহাম্মদ অলিউর রহমান সিরাজী, অধ্যক্ষ হাফিজ মাওলানা আব্দুল হালিম, মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার, ইফতেখার আহমদ, নিয়াজ মোঃ আজিজুল করীম, বদরুল আমীন হারুন, জুবায়ের রকীব চৌধুরী, মাওলানা ফিরোজ উদ্দীন, মাওলানা মুশাহিদ আহমদ, মাওলানা মখছুছুল করীম চৌধুরী, মোঃ এখলাছুর রহমান, হাফিজ মাওলানা মাহবুবুর রহমান, আব্দুল্লাহ আল মাহমুদ, ইঞ্জিনিয়ার শাহজাহান কবির রিপন, ফয়জুল ইসলাম জায়গীরদার, সৈয়দ ফরহাদ হোসেন, আব্দুল হাকীম, শাকের আহমদ চৌধুরী ও ক্বারী আব্দুল বাছেত মিলন প্রমুখ।

সেক্রেটারি হাফিজ মাওলানা মিফতাহুদ্দীন আহমদ এক মাসের সফরে যুক্তরাষ্ট্র যাচ্ছেন। তাই কার্য নির্বাহী পরিষদ সদস্যদের মতামতের ভিত্তিতে ভারপ্রাপ্ত সেক্রেটারি হিসেবে সহকারী সেক্রেটারি ড. মাওলানা এ এইচ এম সোলায়মান মনোনীত হন। বৈঠকে কুরআনের শিক্ষা প্রসারের লক্ষ্যে তালিমুল কুরআন বিভাগকে আরও জোরালোভাবে কাজ করার পরামর্শ প্রদান করা হয় এবং এ ব্যাপারে কিছু সিদ্ধান্ত গৃহীত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *