শরণখোলায় আরো ৬০ পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর!

জাতীয়

ফরিদুল ইসলাম

শরণখোলা(বাগেরহাট) প্রতিনিধিঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ২২ হাজার ১০১টি বাড়ি হস্তান্তরের মধ্য দিয়ে আরও ১২ জেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষণা করেন।এর মধ্যে
বাগেরহাটের শরণখোলায় ৬০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি, জমির দলিল ও ঘরের কাগজপত্র হস্তান্তর করেন ।

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর অনুষ্ঠানে
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ আব্দুর জব্বার। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৯ আগষ্ট সকাল ১০ টায় গণভবন থেকে সারা বাংলাদেশে ২২ হাজার একশএকটি ভূমিহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের ভার্চুয়ালি উদ্ভোধন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম শামিমের সভাপতিত্বে ভূমিহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন আকন শান্ত, উপজেলা আওয়ামিলীগের সভাপতি ও রায়েন্দা ইউনিয়নের চেয়ারম্যান আজমল হোসেন মুক্তা, উপজেলা ভাইস চেয়রম্যান হাসানুজ্জামান পারভেজ, রাহিমা আক্তার হাসি, সহকারী কমিশনার ভ‚মি মোঃ রুহুল কুদ্দুস, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ প্রিয় গোপাল বিশ্বাস। আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এম,এ খালেক খান, খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন, সাউথখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরান হোসেন রাজিব। ভুমিহীন পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন উপজেলার রাজৈর এলাকার বাসন্দা প্রতিবন্দী আল হেলাল। এসময় তিনি বক্তব্য রাখতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।

উপজেলার রায়েন্দা গ্রামের মালা, রাজৈর এলাকার আল হেলাল, পশ্চিম রাজাপুরের কবির তালুকদার, সাথি ও সুমন প্রধানমন্ত্রীর উপহার ঘর ও জমি পেয়ে অত্যন্ত খুশি । তারা জানান তাদের জীবনে একটু মাথা গোজার ঠাঁই হবে তা তারা কখনও ভাবেনি। এজন্য প্রধানমন্ত্রীর কাছে তারা কৃতজ্ঞ।

শরণখোলা, বাগেরহাট
তারিখ- ০৯.০৮.২০২৩

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *