শর্তজুড়ে খোলা হয়েছে জাফলং, রাতারগুলসহ গোয়াইনঘাটের পর্যটন স্পট

সিলেট

তানজিল হোসেন, গোয়াইনঘাট: পর্যটক নিরাপত্তায় পর্যাপ্ত প্রস্তুতি সম্পন্ন হওয়ায় এবং আবহাওয়া স্বাভাবিক সাপেক্ষে শর্তজুড়ে গোয়াইনঘাটের প্রকৃতি কন্যা জাফলং ও রাতারগুলসহ অন্যান্য ট্যুরিস্ট স্পটগুলো খোলে দেওয়া হয়েছে। সোমবার (২৩ জুন) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পর্যটন উন্নয়ন কমিটির আহ্বায়ক মো. তৌহিদুল ইসলাম পর্যটন কেন্দ্র খোলে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে গত ১৮ জুন দুপুর থেকে ভয়াবহ বন্যা পরিস্থিতির কারণে অনির্দিষ্টকালের জন্য গোয়াইনঘাটের পর্যটনকেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করা হয়।

পর্যটন উন্নয়ন কমিটির সভায় যেসব শর্ত গৃহীত হয়:
১. জাফলং পর্যটন স্পটে নৌ-চলাচলের রুটে যাত্রীদের নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় সকল বোট মালিক, নৌ চালক-মাঝিদেরকে যাত্রীদের জন্য পর্যাপ্ত লাইফ জ্যাকেটের ব্যবস্থা নিশ্চিত করতে হবে।
২. জাফলংয়ে পিয়াইন নদীর পানির গভীরতা ও স্রোত বিবেচনাসহ সাঁতার জানে না এবং ১২ বছরের কম বয়সীদের নিয়ে জাফলং ট্যুরিস্ট স্পটে নৌকায় চলাচল করা যাবে না।
৩. ট্যুরিস্ট পুলিশ পর্যটন স্পটে পর্যাপ্ত নিরাপত্তা ও সুরক্ষা বিধানের জন্য বলা হয়।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, জাফলং নদীর পানির পরিমাণ ও স্রোত বিবেচনায় গত ২১ ও ২২ জুন পর্যটন স্পট চালু করার জন্য পর্যটন ব্যবসায়ী, নৌকা চালক-মালিক, ট্যুরিস্ট পুলিশ, থানা পুলিশ ও উপজেলা প্রশাসন প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। এছাড়া গত ২১ ও ২২ জুন দুই দফা জাফলং ট্যুরিস্ট স্পট সরেজমিনে পরিদর্শন করে উপজেলা প্রশাসন, সহকারী কমিশনার (ভূমি), গোয়াইনঘাট থানা, ট্যুরিস্ট পুলিশ টিম ও স্থানীয় পূর্ব জাফলং ইউপি চেয়ারম্যান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. তৌহিদুল ইসলাম জানান, ট্যুরিস্ট স্পটে পর্যটক, ট্যুর অপারেটর ও নৌকার মাঝি সকলকে নির্দেশনা প্রতিপালন নিশ্চিত করার শর্তে আজ দুপুর ১ ঘটিকা থেকে জাফলং ট্যুরিস্ট স্পট ও রাতারগুল ট্যুরিস্ট স্পট চালু করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *