শাবিতে পিএইচডি প্রোগ্রামে ভর্তির আবেদন সোমবার

সিলেট

স্টাফ রিপোর্টার : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে এমএসসি (ইঞ্জিনিয়ারিং), মাস্টার্স, এমফিল ও পিএইচডি প্রোগ্রামে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগামীকাল সোমবার থেকে এ প্রোগ্রামগুলোতে ভর্তির জন্য আবেদন নেওয়া হবে। শনিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের এমএসসি (ইঞ্জিনিয়ারিং) বা মাস্টার্স প্রোগ্রামে ভর্তির আবেদনের জন্য সংশ্লিষ্ট বিভাগীয় হিসাব নম্বরে ৫০০ টাকা জমা দিয়ে নির্ধারিত আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে। আবেদনপত্র সংশ্লিষ্ট বিভাগে আগামীকাল সোমবার থেকে ২২ নভেম্বর ২০২২ তারিখের মধ্যে জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে স্নাতক পরীক্ষার সনদপত্র, গ্রেড সার্টিফিকেট ও পাসপোর্ট সাইজের দুই কপি ছরির সত্যায়িত কপি সংযুক্ত করতে হবে। এতে ২০২২-২৩ শিক্ষাবর্ষে এমফিল বা পিএইচডি প্রোগ্রামে ভর্তির আবেদনের জন্য সংশ্লিষ্ট বিভাগীয় হিসাব নম্বরে ৫০০ টাকা জমা দিয়ে নির্ধারিত আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে। আবেদনপত্র সংশ্লিষ্ট বিভাগ বা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে।

ভর্তিচ্ছু প্রার্থীকে আবেদন ফরমের সঙ্গে সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের সত্যায়িত দুই কপি ছবি, সব পরীক্ষার সনদপত্র ও গ্রেড সার্টিফিকেটের সত্যায়িত কপি, যে বিষয়ে গবেষণা করতে ইচ্ছুক তার শিরোনাম (এক হাজার শব্দের মধ্যে সিনোপসিস), সোনালী ব্যাংক, শাবিপ্রবি শাখায় আবেদন ফি বাবদ ৫০০ টাকা জমাদানের ব্যাংক রসিদের কপি এবং কোনো প্রতিষ্ঠানে চাকরিরত থাকলে ওই প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের অনুমতিপত্র সংযুক্ত করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *