শাবিপ্রবিতে প্রথম বর্ষের চূড়ান্ত ভর্তি শুরু

সিলেট

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) স্নাতক প্রথমবর্ষে ২০২২-২৩ সেশনে চূড়ান্ত ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। এতে শিক্ষার্থীদের ডোপ টেস্ট ও রক্তের গ্রুপ নির্ণয় পরীক্ষা করে ভর্তি করানো হচ্ছে।

রোববার (২৭ আগস্ট) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ ভর্তি কার্যক্রম শুরু হয়। এদিন সকালে ভর্তি কার্যক্রম উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো কবির হোসেন।

ভর্তি কার্যক্রমের বিষয়ে শাবিপ্রবির ভর্তি কমিটির সদস্য সচিব ড. মাহবুবুল হাকিম বলেন, এবারের ভর্তি কার্যক্রম তিন দিনব্যাপী অনুষ্ঠিত হবে। প্রতিদিন তিন ধাপে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের ভর্তি করানো হবে। চূড়ান্ত ভর্তিতে শিক্ষার্থীদের ১২ হাজার ২৫০ টাকা করে জমা দিতে হবে।

এদিকে প্রথমদিন (২৭ আগস্ট) সকালে আর্কিটেকচার, সিইই, সিইপি এবং রসায়ন বিভাগের শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলবে। দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত বিএমবি, সিএসই, জিইবি, এমইই। বিকাল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ইইই, জিইই এবং ওশেনোগ্রাফি বিভাগের শিক্ষার্থীদের ভর্তি করানো হবে।

দ্বিতীয় দিন সোমবার (২৮ আগস্ট) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এফইটি, আইপিই, গণিত, পিএমই বিভাগ। দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত পদার্থবিজ্ঞান, পরিসংখ্যান, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং। বিকাল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত নৃবিজ্ঞান, ব্যবসায় প্রশাসন এবং ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলবে।

সর্বশেষ মঙ্গলবার (২৯ আগস্ট) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বাংলা, অর্থনীতি, লোকপ্রশাসন বিভাগে, দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত পলিটিক্যাল স্টাডিজ, সমাজকর্ম, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *