শাবি’র হলে হলে আন্দোলকারীদের তল্লাশী, অ স্ত্র উদ্ধার

সিলেট

কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে দেশব্যাপী আন্দোলনে উত্তাল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি)। আন্দোলনের ধরাবাহিকতায় এবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র হলগুলোতে তল্লাশিতে চালিয়েছেন কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীরা। তাদের তল্লাশিতে অস্ত্রসহ নানা দ্রব্য পাওয়া গেছে বলে দাবি করেছেন তারা।

আজ বুধবার (১৭ জুলাই) সবাইকে হল ছাড়ার নির্দেশ দিলেও তা প্রত্যাখ্যান আন্দোলন চালিয়ের যাওয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনরতরা। বিকালে ক্যাম্পাসে জড়ো হওয়ার পর  সন্ধ্যার আগে তারা হলগুলোতে তল্লাশি চালান।

এসময় শহপরাণ হলের কয়েকটি কক্ষ থেকে আগ্নেয়াস্ত্র, দেশিয় অস্ত্র ও মদের বোতল উদ্ধারের দাবি করেছেন তারা। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত উদ্ধারকৃত অস্ত্র প্রশাসনের হাতে তুলে দেওয়া হয়নি। সাড়ে ৬টার দিকে তারা প্রেস ব্রিফিং করে পুলিশ ও শাবি প্রশাসনের কাছে হস্তান্তর করবে বলে জানা গেছে।

শাহপরাণ হলের ২১০, ২১১ নম্বর কক্ষ থেকে দুইটি মদের বোতল ও কয়েকটি দেশীয় অস্ত্র এবং ৪২৩ নম্বর কক্ষ থেকে দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করে বলে দাবি আন্দোলনরত শিক্ষার্থীদের।

জানা গেছে, সোমবার তিন বিভাগে আন্দোলনকর্মীরা নিহতের প্রতিবাদে বুধবার বেলা ২টায় ফটকে গায়েবানা জানাজার নামাজ আদায় করে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে হলের দিকে আসতে থাকেন। তখন বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যারিকেড দিয়ে শিক্ষার্থীরা দাবি করেন, ‘হলে অস্ত্র এবং অছাত্ররা আছে। যারা বিভিন্নভাবে শিক্ষার্থীদের ওপর হুমকি দিয়ে যাচ্ছে। আমরা সেই অস্ত্র উদ্ধার করতে চাই।’

এ সময় শিক্ষার্থীরা ‘হল কারো বাপের না, হল মোদের অধিকার’, ‘ছাত্রলীগের চামড়া তুলে নেব আমরা’, ‘মেধা না কোটা, মেধা মেধা’, ছাত্রলীগের দুই গালে জুতা মারো তালে তালে’ স্লোগান দেন।

এছাড়া হলের সামনে ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের ছবি সংবলিত ব্যানার ছিঁড়ে শিক্ষার্থীরা জুতা দিয়ে পেটান এবং পরে তারা আগুন দিয়ে জ্বালিয়ে দেন।

অন্যদিকে বেলা দুইটার দিকে শাবি শাখা ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান এবং সাধারণ সম্পাদক সজীবুর রহমান হল ত্যাগ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *