শারদীয় দুর্গোৎসব উপলক্ষে জেলা আওয়ামী লীগের শুভেচ্ছা

সিলেট

সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গোৎসবকে ঘিরে দেশব্যাপী চলছে আনন্দ-উৎসবের ফল্গুধারা। অশুভ শক্তির বিনাশ ও শুভশক্তির অভ্যুদয় দুর্গা আরাধনার মূল উদ্দেশ্য হিসেবে বিবেচিত। যুগের বিবর্তনে দুর্গোৎসব বাঙালির লোকজ সংস্কৃতির অনুষঙ্গ হিসেবে ঠাঁই পেয়েছে। বাঙালি ঐতিহ্যগতভাবেই উৎসবপ্রিয়।

দুর্গাপূজা উপলক্ষে দেশ ও দেশের বাইরের সকল সনাতন ধর্মাবলম্বীসহ সবাইকে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের  সভাপতি শফিকুর রহমান চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও সিলেট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান।

শুভেচ্ছা বার্তায় নেতৃবৃন্দ বলেন বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক বিরল দৃষ্টান্ত। এখানে সকল ধর্মের মানুষ তাদের ধর্মীয় উৎসব নির্বিঘ্নে পালন করে থাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন।

দুর্গা পূজা ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল শ্রেণির মানুষ নানাভাবে অংশগ্রহণের মাধ্যমে যাবতীয় দুঃখ ভুলে গিয়ে হিংসা-বিদ্বেষের উর্ধ্বে উঠে প্রীতির মেলবন্ধন রচনার মাধ্যমে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে।

সাড়ম্বরে দুর্গোৎসব পালনের মধ্য দিয়ে সম্প্রীতি, সৌহার্দ্য ও কল্যাণময় অবস্থানের বিকাশ আরও বিস্তৃত এবং বিকশিত হবে। উপরন্তু অশুভ শক্তির পরাজয় ঘটিয়ে মঙ্গলদায়ক, শুভশক্তি ও ইতিবাচক চেতনার সম্প্রসারণ ঘটবে বলে নেতৃবৃন্দ প্রত্যাশা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *