শিক্ষা-দীক্ষায় অনেক এগিয়েছে গোয়াইনঘাট-চেয়ারম্যান ফারুক

সিলেট

তানজিল হোসেন, গোয়াইনঘাটঃ

গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ বলেছেন, গোয়াইনঘাট উপজেলায় মেধাবী শিক্ষার্থী আছে কিন্তু সুযোগ সৃষ্টির অভাব। বৈরী পরিবেশের কারণে অতীতের মেধাবীদের মেধার প্রকাশ পায় নাই। বর্তমানে শিক্ষা-দীক্ষায় অনেকটা এগিয়েছে গোয়াইনঘাট উপজেলার শিক্ষার্থীরা। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার সুযোগ সৃষ্টি করে দেওয়ায় শিক্ষা ক্ষেত্রে মন্ত্রী ইমরানের ঐকান্তিক প্রচেষ্টায় গোয়াইনঘাট উপজেলার শিক্ষার্থীরা সেই সুযোগকে কাজে লাগিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মতো শিক্ষা প্রতিষ্ঠানে জ্ঞান অর্জন করতে পারছে। শুধু তাই নয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গোয়াইনঘাটের শিক্ষার্থীদের সংগঠন হয়েছে। তাই নিঃসন্দেহে মেনে নিতে হবে গোয়াইনগাট উপজেলা শিক্ষা ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৪ ঘটিকায় গোয়াইনঘাট উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের আয়োজনে তিন দিন ব্যাপী ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

চেয়ারম্যান ফারুক বলেন, আমরা সকলে গোয়াইনঘাট উপজেলার শিক্ষার্থীদের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি এবং শিক্ষার সহযোগিতার ক্ষেত্রে যতটুক সহযোগিতা প্রয়োজন সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এ সময় তিনি সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান গেইট নির্মাণের জন্য পাঁচ লক্ষ টাকা অনুদানের ঘোষণা প্রদান করেন। খেলাধুলার প্রসঙ্গে
তিনি বলেন, গোয়াইনঘাট উপজেলার মধ্যে শিক্ষায় ও খেলাধুলায় সোনার বাংলা উচ্চ বিদ্যালয় প্রথম স্থান দখল করে রয়েছে। আশা করি এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

সাবেক শিক্ষার্থী আনিছুর রহমান ও মিসবাহ আহমদের পরিচালনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোনায়েমের সভাপতিত্বে তিন দিন ব্যাপী (১৭,১৮ ও ১৯) ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন তোয়াকুল ইউপি চেয়ারম্যান লোকমান আহমদ, সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আনোয়ার হোসেন, তোয়াকুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ব্যাচের শিক্ষার্থী খালেদ আহমদ, বর্তমান মেম্বার হেলাল উদ্দিন, সাবেক মেম্বার আব্দুল লতিব, সাবেক মেম্বার শামসুদ্দিন আল আজাদ, জেলা ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন, সহকারী শিক্ষক আতিকুর রহমান সহ অন্যান্য শিক্ষকবৃন্দ। এছাড়াও বক্তব্য দেন প্রতিটি ব্যাচের একজন করে সাবেক শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন দশম শ্রেণির ছাত্র মইনুল ইসলাম ও শুভেচ্ছা বক্তব্য দেন ২০০৯ ব্যাচের শিক্ষার্থী বদরুল।
অনুষ্ঠানে উপস্থিত সকলে ২০১০ ব্যাচের শিক্ষার্থী রিয়াজুল ইসলামের রুহের মাগফেরাত কামনা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *