শিশু রাসেলের আর্তনাদও ঘাতকদের নির্মম বুলেটের আঘাত থেকে রক্ষা করতে পারেনি : জেলা আ’লীগ

সিলেট

১৮ অক্টোবর ২০২৩, বুধবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহিদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন। দিবসটি পালন উপলক্ষে সিলেট জেলা আওয়ামী লীগ বুধবার বাদ জোহর হযরত শাহজালাল (রহ:) মাজার মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে।

দোয়া ও মিলাদ মাহফিলের শুরুতেই জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

বক্তব্যে নেতৃবৃন্দ বলেন, বাঁচার জন্য শেখ রাসেলের আর্তনাদ নিষ্ঠুর ঘাতকদের নির্মম বুলেটের আঘাত থেকে তাকে রক্ষা করতে পারেনি। কি অপরাধ ছিল তার। তার অপরাধ ছিল সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সন্তান। আর জাতির পিতার কোন উত্তরাধিকারী যাতে জীবিত থেকে বাংলার মাটিতে স্বাধীনতার সপক্ষে নেতৃত্ব দিতে না পারে সেজন্য ঘাতকরা শিশু রাসেলকেও ৭৫ এর কালোরাতে নির্মমভাবে হত্যা করে। সকল শিশুর জন্য নিরাপদ ও শান্তির ভবিষ্যৎ নিশ্চিত করতে পারলেই শিশু রাসেলের আত্মা শান্তি পাবে।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে ১৫ আগস্ট কালো রাতে নিহত সকল শহিদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।

মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট নিজাম উদ্দিন, যুগ্ম সাধারন সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, আইন সম্পাদক এডভোকেট আজমল আলী, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ এপতার হোসেন পিয়ার, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দপ্তর সম্পাদক মো: মজির উদ্দিন, জেলা আওয়ামী লীগের সদস্য মো: নিজাম উদ্দিন চেয়ারম্যান, এড. বদরুল ইসলাম জাহাঙ্গীর, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মৃদুল কান্তি দাস প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *