শীতের কারণে একঘন্টা দেরিতে খুলবে প্রাথমিক বিদ্যালয়

জাতীয়

শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় প্রাথমিক বিদ্যালয়ের সময়সূচিতে সাময়িক পরিবর্তন এনেছে সরকার। পরিবর্তিত সিদ্ধান্ত অনুযায়ী ৩১ জানুয়ারি পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো সকাল ৯টার পরিবর্তে খুলবে ১০টায়।প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ কবির উদ্দিন স্বাক্ষরিত এক অফিস আদেশে সোমবার নতুন এই সময়সূচির কথা জানানো হয়েছে।

অফিস আদেশে বলা হয়, সারা দেশে চলমান শৈত্যপ্রবাহের কারণে শিশু শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান সময়সূচিতে এই পরিবর্তন আনা হয়েছে।এছাড়া আগের সিদ্ধান্ত অনুযায়ী দেশের যেসব জেলায় দিনের তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে যাবে, সেখানকার বিদ্যালয় আলোচনা করে বন্ধ রাখার আদেশ বহাল রাখা হয়েছে।

প্রসঙ্গত, শীতের দাপট চলছে দেশজুড়ে। রংপুর ও রাজশাহী বিভাগসহ দেশের ২১টি জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। এসব অঞ্চলে জনজীবনে নেমে এসেছে স্থবিরতা। সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নওগাঁর বদলগাছিতে, ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।রাজধানীতেও বেড়েছে শীতের প্রকোপ। সোমবার ঢাকায় চলতি শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *