শীতের ১ম বৃষ্টিতেই বিদ্যুতের ভেলকীবাজী!

সিলেট

স্টাফ রিপোর্টার : সারাদেশের ন্যায় সিলেটে শীত মওসুমের ১ম গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। আর এতেই শহরজুড়ে শুরু হয়েছে বিদ্যুতের ভেলকিবাজী। সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানে ঘন ঘন বিদ্যুত আসা যাওয়ার ঘটনা ঘটেছে। আবার নগরীর কোন কোন স্থানে ২ ঘন্টারও বেশী বিদ্যুৎ ছিলনা বলে জানা গেছে। ঘন ঘন বিদ্যুৎ আসা যাওয়ার কারণে কিছু জায়গায় বৈদ্যুতিক জিনিসপত্র নষ্ট হওয়ার খবর পাওয়া গেছে।
বিদ্যুৎ সংশ্লিষ্টরা জানান, সকালে বৃষ্টির সাথে বাতাসও ছিল। এতে বিদ্যুৎ লাইনের ব্রেকার প্যানেলে গোলযোগ সৃষ্টি হয়। এছাড়াও একইসাথে বিদ্যুতের কন্ট্রোল রুমেও যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। ফলে নগরীর বেশকিছু জায়গায় বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা ঘটেছে। তবে বিকেলের দিকে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে।

এ ব্যাপারে সিলেট বিভাগীয় বিদ্যুৎ উন্নয়ন বোর্ড অফিসের সহকারী প্রকৌশলী মো. জারজিসুর রহমান রনি বলেন, দীর্ঘদিন পর হঠাৎ বৃষ্টিপাতের কারণে বিভিন্ন স্থানে বিদ্যুতের লাইন ও কন্ট্রোল রুমে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এমন টেকনিকেল সমস্যা যে কোন সময় হতে পারে। দিনভর গুড়ি গুড়ি বৃষ্টি ও বাতাস থাকায় কাজে বিঘ্ন ঘটে। তবে দ্রুততম সময়ের মধ্যেই বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *