শেখ রাসেল বেঁচে থাকলে জাতির নেতৃত্ব দিতেন: অধ্যক্ষ মুনীর আহমেদ কাদেরী

সিলেট

স্কলার্সহোমে শাহী ঈদগাহ ক্যাম্পাসে শেখ রাসেল দিবস উদযাপন

সিলেটের স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাসের অধ্যক্ষ লে. কর্ণেল মুনীর আহমদ কাদেরী (অব.) বলেছেন, শেখ রাসেল ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র। বঙ্গবন্ধুর সান্নিধ্য তিনি খুব কম পেয়েছেন, কিন্তু তিনি বঙ্গবন্ধুর আদর্শ আর সাহসীকতা শৈশবেই লালন করতেন। শহীদ শেখ রাসেল বেঁচে থাকলে আজকে দেশের নেতৃত্ব দিতেন, জাতির ভাগ্য বদলে কাজ করতেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শেখ রাসেলের জীবন থেকে তোমাদের অনেককিছু শেখার আছে। সবাইকে শেখ রাসেলের মতো নির্মলতার প্রতীক, দূরন্ত নির্ভীক হতে হবে।

স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাস আয়োজিত শেখ রাসেল দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাসের অডিটোরিয়ামে শেখ রাসেল দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাস এর ইংরেজি বিভাগের প্রভাষক কামরুল হক জুয়েল এর পরিচালনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক ইসরাত জাহান, বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আশরাফ হোসেন চৌধুরী, সভায় মোনাজাত পরিচালনা করেন ধর্মশিক্ষার প্রভাষক জালাল আহমদ।

আলোচনা সভা পরবর্তীতে দিবসটি উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বৃক্ষরোপণ কর্মসূচির সার্বিক দায়িত্ব পালন করেন জীববিজ্ঞান বিভাগের প্রভাষক তাজুল ইসলাম এবং কুইজ প্রতিযোগিতা পরিচালনা করেন রসায়ন বিভাগের প্রভাষক নাসের আহমেদ নোমান। এছাড়াও ক্যাম্পাসের বাংলা বিভাগের তত্ত¡াবধানে প্রকাশিত হয় একটি দৃষ্টিনন্দনীয় দেয়ালিকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *