শেখ হাসিনার চ্যালেঞ্জিং নেতৃত্বে দেশ উন্নয়নের রোল মডেল : রাতারগুলে বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন

সিলেট

তানজিল হোসেন, গোয়াইনঘাট: সরকারের বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল শ্রমজীবী অসহায় হতদরিদ্র মানুষের দুঃখ মোচন করে একটি স্বনির্ভর বাংলাদেশ গড়ে তোলা। আজ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পূরণে কাজ করছেন। প্রধানমন্ত্রীর হাত ধরেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। একটি স্বনির্ভর বাংলাদেশ থেকে এখন একটি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ হচ্ছে। অতীতে অনেকে সরকারে এসেছেন। কেউ এমন উন্নয়ন দেখাতে পারেনি। যা দেখিয়েছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। যার দুঃসাহসিক ও দূরদর্শী চিন্তাধারায় চ্যালেঞ্জিং নেতৃত্বে সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে দেশ আজ বহির্বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) দুপুরে রাতারগুল জলারবনে পর্যটকদের সুবিধার্থে ২ কোটি ১৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত পার্কিং প্লেস, ভিজিটর শেড, টুরিস্ট শপ ও পাবলিক টয়লেট প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সরকারের বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার একাধারে দীর্ঘ ১৫ বছর ক্ষমতায় থাকায় এই বৈপ্লবিক উন্নয়ন সম্ভব হয়েছে। তার সরকারের আমলেই পদ্মা সেতু, কর্ণফুলী টানেল মেট্রোরেল সহ দেশের মেগা মেগা প্রকল্প বাস্তবায়িত হয়েছে। আর তা সম্ভব হয়েছে একমাত্র প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ ও সুদক্ষ নেতৃত্বে।

মন্ত্রী পর্যটনকেন্দ্র রাতারগুল সোয়াম্প ফরেস্ট ও রাতারগুলে বসবাসকারী মানুষের উদ্দেশ্যে বলেন, আপনাদের স্থানীয় প্রশাসন ও স্থানীয় মানুষের এবং দায়িত্বরত বন বিভাগের সহযোগিতায় দেশের অন্যতম পর্যটনকেন্দ্র সোয়াম্প ফরেস্ট রাতারগুলের পরিবর্তন ও পর্যটক উপযোগী করে গড়ে তোলা সম্ভব হয়েছে। যা সত্যিই আমাকে মুগ্ধ ও বিমোহিত করেছে। আপনাদের সকলের ঐক্যবদ্ধ আন্তরিক প্রচেষ্টা অবশ্যই প্রশংসার দাবিদার। এ সময় তিনি বলেন, দেশের উন্নয়নের স্বার্থে জনগণের স্বার্থে আবারো প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে নৌকা মার্কায় ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে।

মন্ত্রী বলেন, সোয়াম্প ফরেস্ট রাতারগুলকে আরো পর্যটক উপযোগী করে গড়ে তুলতে ও পর্যটনকেন্দ্র সংশ্লিষ্ট মানুষের জীবন ও জীবিকার উন্নয়নে বৈপ্লবিক পরিবর্তনে আমি আপনাদের সিলেট-৪ আসনের এমপি ও সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদকে নিয়ে আগামীতে একসাথে কাজ করব।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তৌফিকুল ইসলাম, সিলেট বিভাগের পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ এমরান হোসেন, গোয়াইনঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান, ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম নজরুল।

এ সময় অন্যান্যদের মধ্যে রাতারগুল সোয়াম্প ফরেস্টের সহ-ব্যবস্থাপনা কার্য-নির্বাহী কমিটির সভাপতি মাহবুব আহমদ, সুনামগঞ্জ রেঞ্জ কর্মকর্তা সাদ উদ্দিন, সারী রেঞ্জ কর্মকর্তা সালাউদ্দিন, সিলেট জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সম্পাদক মহিউদ্দিন মহি সহ রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এর আগে মন্ত্রীকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *