শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে প্রধান উপাদান হচ্ছে শিক্ষা : এড.নাসির খান

সিলেট
সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি সুখী সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে প্রধান উপাদান হচ্ছে শিক্ষা। আর এই শিক্ষার্থীদেরকে সাহায্যের মাধ্যমে শ্রী শ্রী হরিভক্তি প্রচারিণী সভা যে অনন্য নজির স্থাপন করল তা সত্যিই মহৎ।” ভবিষ্যতে এমন আরও কর্মসূচির পাশে থাকার আশ্বাস প্রদান করেন।
তিনি বৃহস্পতিবার দুপুরে নগরীর মাছুদিঘীরপাড়ে শ্রী শ্রী হরিভক্তি প্রচারিণী সভা সিলেট শাখার বাৎসরিক মহোৎসব শ্রীমন নিত্যানন্দ প্রভুর শুভ আবির্ভাব জয়ন্তীর ৭ম দিবসের অনুষ্টানের অংশ হিসেবে প্রায় অর্ধশতাধিক মাধ্যমিক শিক্ষার্থীদের মধ্যে সহযোগী পাঠ্যপুস্তক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন।
সংঠনের সদস্য স্থপতি জিষ্ণু কুমার দাসের সঞ্চালনায় ও শ্রী শ্রী হরিভক্তি প্রচারিণী সভা সিলেট শাখার সভাপতি শ্রী নরেন্দ্র দে মনার সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন প্রভুপাদ নিত্যগোপাল গোস্বামী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রফিকুল আলম, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দেব।
এছাড়াও উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ, সহ শ্রী শ্রী হরিভক্তি প্রচারিণী সভার সদস্য বৃন্দ।
অনুষ্ঠানের শুরুতে আশির্বাদস্বরূপ বক্তব্যে প্রভুপাদ নিত্যগোপাল গোস্বামী বলেন “শিক্ষাই জাতির মেরুদণ্ড, একটি সমৃদ্ধ উন্নত জাতি গড়তে শিক্ষার বিকল্প নেই। আজকের এই কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যৎ গঠনে সাহায্য করার এই প্রয়াস সত্যিই অভিনব। ধর্মীয় অনুষ্ঠানের পাশাপাশি সমাজের সেবায় এগিয়ে আসার মাধ্যমে শ্রী শ্রী হরিভক্তি প্রচারিণী সভা তার প্রতিষ্ঠাকালীন লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে দিন দিন, যার স্বপ্নদ্রষ্টা শ্রীমন নিত্যানন্দ বংশাবতংস পাঠক সম্রাট প্রভুপাদ মদনগোপাল গোস্বামী”।
এ সময় আরও উপস্থিত ছিলেন সংঠনের সাধারণ সম্পাদক শ্রী দেবদাস রায়।
উল্লেখ্য শ্রী শ্রী হরিভক্তি প্রচারিণী সভা প্রতি বৎসর এই বাৎসরিক মহোৎসব এ বিভিন্ন সামাজিক কর্মসূচি গ্রহন করে থাকে। এরই অংশ হিসেবে এই বৎসর ছিলো স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি এবং পাঠ্যপুস্তক বিতরণ।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *