শেখ হাসিনার সরকার সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী: এমপি হাবিব

সিলেট

সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব বলেছেন, শেখ হাসিনার সরকার সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী। সকল ধর্মের লোক নিজ নিজ ধর্মীয় কার্যক্রম নিরাপদ ও নির্বিঘ্নে চালিয়ে যেতে পারে সেলক্ষ্যে কাজ করছে সরকার।আমার নির্বাচনী এলাকা সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করতে সবাইকে ঐক্যবদ্ব হয়ে কাজ করতে হবে।  দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে সরকারের পাশাপাশি দলীয় নেতা কর্মীসহ সচেতন মহল এগিয়ে আসতে হবে।

তিনি সোমবার (১৭ অক্টোবর) বালাগঞ্জ উপজেলা প্রশাসন কতৃক সার্বিক আইনশৃঙ্খলা ও পূজায় তাঁর ব্যক্তিগত পক্ষ থেকে অনুদান বিতরনকালে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে  উপরোক্ত কথাগুলো বলেন।

বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মারিয়া হকেরর সভাপতিত্বে ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নয়ন তালুকদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভুমি) সুমাইয়া ফেরদৌস, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.আনহার মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান সামস উদ্দিন সামস, বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ রমাপ্রসাদ চক্রবর্ত্তী, এজিএম আতাউল হক সরকার,পিআইও প্রীতিভুষন দাস, সিলেট জেলা পূজা পরিষদের সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস, সাবেক জেলা পূজা পরিষদের সদস্য বিজন কুমার ধর, বালাগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি ডা.পবিত্র রঞ্জন বনিক, সাধারণ সম্পাদক শান্তিব্রত চৌধুরী, বালাগঞ্জ উপজেলা পূজা পরিষদের সভাপতি রজত চন্দ্র দাস ভুলন, সহ সভাপতি লাল মোহন দাস নান্টু, প্রদীপ দাস, যুগ্ম সাধারণ সম্পাদক পুলক দাস দুরন্ত, সাংগঠনিক সম্পাদক স্বপন কান্তি দাস সপু, সঞ্জয় দাস হৃদয়, রিন্টু দাস, প্রমোদ দাস, প্রশাসনিক কর্মকর্তা সঞ্জয় কুমার চক্রবর্ত্তী, সিলেট জেলা সিএনজি সভাপতি সেলিম আহমদ প্রমুখ।

পরে তিনি পূজায় তার ব্যক্তিগত অনুদান ৩ হাজার টাকা করে প্রতিটি সার্বজনীন  মন্ডপে পূজা পরিষদে ১০ হাজার টাকা,  সরকারি অনুদান ও শেফিল্ড আওয়ামী লীগের সহ সভাপতি এস এম মেমোরিয়াল ট্রাষ্ট এর চেয়ারম্যান আলহাজ্ব মতিউর রহমান শাহীন কতৃক প্রতিটি সার্বজনীন মন্ডপে ৫ করে শাড়ী বিতরন করেন। পরে প্রয়াত আনসার সদস্যকে তিনি এমপি হাবিবুর রহমান হাবিব এর পক্ষ থেকে ১০ হাজারটাকা নগদ প্রদান করেন।

উল্লেখ্য- এবার বালাগঞ্জ ৩২ টি পুজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্টিত হচ্ছে। পুজার সকল প্রন্তুতি গ্রহন ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। উপজেলা প্রশাসন থেকে ও সকল শারদীয় দূর্গাপুজার সার্বিক বিষয়ে  বালাগঞ্জে পুজা পরিষদ ও মান্ডব কমিটির কর্মকর্তাদের নিয়ে সভা হয়েছে ।

বালাগঞ্জে সার্বজনীন ২৯টি, ব্যক্তিগত ৩টি  মোট ৩২টি মান্ডপে শারদীয় দূর্গাপুজা অনুষ্টিত হবে।বালাগঞ্জ উপজেলা পুজা উদযাপন কমিটি ইতিমধ্যে সবকটি মান্ডপের কর্মকর্তাদের নিয়ে সার্বিক বিষয়ে সভা করেছে।প্রতিটি মান্ডপে প্রতিমা তৈরীর কাজে ব্যস্ত সময় পার করছেন।কোন কোন মান্ডপে মূর্তির কাজ শেষ হওয়ায় সেখানে নিরাপত্তার জন্য মান্ডপ কমিটি ব্যবস্থার জন্য পূজা পরিষদ অনুরোধ জানিয়েছেন।পূজা পরিষদ মনিটরিং সেল গঠন করেছে।

এব্যাপারে বালাগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রজত চন্দ্র দাস ভুলন, সাধারণ সম্পাদক নয়ন তালুকদার জানান, শারদীয দুর্গাপূজাটি সুষ্ট ও সুন্দর ভাবে সম্পন্নের লক্ষ্যে ইতিমধ্যে পূজা পরিষদ সবকটি মান্ডপের কর্মকর্তাদের নিয়ে সভা করেছি। মনিটরিং সেল, পূজা পরিদর্শনটিম গঠনসহ সকল প্রস্তুুতি সম্পন্ন করা হয়েছে।

বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ রমাপ্রসাদ চক্রবর্ত্তী বলেন, পূজা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *