শেখ হাসিনা সরকার মানুষের সেবায় বদ্ধপরিকর : পররাষ্ট্রমন্ত্রী

সিলেট

ফারুক আহমদ,
স্টাফ রিপোর্টার:

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এম আব্দুল মোমিন বলেছেন, আমি সিলেটের অনেক বন্যা দেখেছি। সকাল ৯টায় পানি আসত আবার বিকেল বেলায় চলে যেত। কিন্তু এখন পানি আসলে আর যায় না। তার কারণ হল নদী-নালা খাল-বিল ভরাট হয়ে গেছে। পানি নিস্কাশনের কোন ব্যবস্থা না থাকায় এখন সহসা পানি চলে যায় না। আমরা ভরাট হওয়া নদী-দীঘিগুলো খনন করার প্রকল্প হাতে নিব এবং শুকনো মৌসুমে খনন কাজ শুরু করব।
পররাষ্ট্রমমন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার মানুষের সেবায় বদ্ধপরিকর। শেখ হাসিনা সরকার যতদিন থাকবে, ততদিন মানুষ সুখে, শান্তিতে থাকবে। বন্যা আসার পর প্রধানমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, খাদ্যের কোন অভাব হবে না। মানুষ খাদ্য পাবে। তাঁর কথা মত খাদ্য বিতরণ অব্যাহত রয়েছে।
তিনি আরো বলেন, এই বন্যায় ক্ষতিগ্রস্থদের পাশে প্রবাসীরা দাঁড়িয়েছে। তারা প্রবাস থেকে অর্থ দিয়ে মানব সেবা করে যাচ্ছে। তাদের ভুমিকাও প্রসংসার দাবি রাখে।

তিনি শুক্রবার (৮জুলাই) বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের বেতসান্দী গ্রামে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজামান চৌধুরী উদ্যোগে ও হাজী চান্দ আলী ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় বন্যার্ত মানুষের মধ্যে ত্রাণ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

চান্দ আলী ফাউন্ডেশনের সভাপতি, যুক্তরাজ্য প্রবাসী মো. গয়াছ মিয়া গিয়াসের সভাপতিত্বে ও বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সিতার মিয়ার যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ।

এসময় উপস্হিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক মোবাম্বির আলী, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক ইফতেখার হোসেন পিয়ার, সদস্য এ এইচ এম ফিরোজ আলী, বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের সদস্য বসির আহমদ, বীর মুক্তিযোদ্ধা সিদ্দেক আলী, আওয়ামী লীগ নেতা তবারক আলী, আসখ আলী, কাওছার আহমদ, ফজলু মিয়া, সোহাগ মিয়া, সিলেট জেলা যুবলীগ নেতা সাজলু লস্কর, যুক্তরাজ্য ছাত্রলীগের সহসভাপতি স্বপন শিকদার, বিশ্বনাথ উপজেলা যুবলীগ নেতা শাহ আলম খোকন, রুহেল খান, তাজুল ইসলাম, জাবেদ আহমদ, মাহবুবুর রহমান, বিশ্বনাথ উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পু প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *