শ্রমিক নেতার মুক্তির দাবিতে সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

সিলেট

সিলেট জেলা ছাত্রদল নেতা ও পরিবহন শ্রমিক নেতা আলী আকবর রাজন। গত প্রায় দেড় মাসেও তার জামিন হয়নি।তার জামিনের দাবিতে আজ সোমবার ভোর থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট জেলা পরিবহন ঐক্য পরিষদ।

রোববার ঐক্য পরিষদের ঘোষণা অনুযায়ী,  সোমবার সকাল থেকে সিলেট জেলায় সব ধরনের বাস, মিনিবাস বন্ধ রয়েছে। তবে অটোরিকশা, লেগুনা ও ট্রাক চলাচল বন্ধ থাকার কথা থাকলেও তা চলাচল করছে।

আলী আকবর রাজন বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সিলেট জেলা কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও বিভাগীয় কমিটির যুগ্ম-সম্পাদক। একইসঙ্গে তিনি সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক।

সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম বলেন, ‘দেড় মাস ধরে শ্রমিক নেতা রাজন কারাগারে বন্দি। তার জামিনের জন্য বারবার আবেদন করা হলেও জামিন হচ্ছে না।’

তিনি বলেন, ‘এর আগে সিলেটের বিভাগীয় কমিশনারের কাছে সমিতির পক্ষ থেকে স্মারকলিপি দেওয়া হয়েছে। তবুও জামিন না হওয়ায় পরিবহন কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে।’

২০১৮ সালের রাজনৈতিক নাশকতার একটি ঘটনায় করা মামলার আসামী রাজন। গত ৭ ডিসেম্বর সিলেট নগরীর সুরমা মার্কেট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *