শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী মহোৎসবে বিশ্বনাথে শোভাযাত্রা ও সভা

সিলেট

ফারুক আহমদ,
স্টাফ রিপোর্টার:

পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৮তম শুভ জন্মাষ্টমী মহোৎসব উদযাপন উপলক্ষে সিলেটের বিশ্বনাথে আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ আগস্ট) সকালে উপজেলা শ্রীশ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন পরিষদের উদ্যোগে সভা ও শোভাযাত্রার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও স্থানীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শফিক চৌধুরী বলেন, দুষ্টের দমন আর সৃষ্টের পালনের জন্য শ্রীকৃষ্ণ পৃথিবীতে আর্বিভূত হয়েছিলেন। এরপর তিনি কংস নামের দানবকে ধ্বংস করে পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা করে ছিলেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু জন্মগ্রহন করে ছিলেন বলে বাঙালী জাতি স্বাধীনতা পেয়ে ছিলেন, আর তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে বাঙালী জাতি পাচ্ছেন নিজেদের কাঙ্খিত উন্নয়ন।

আলোচনা সভা শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামের সামন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে শ্রীশ্রী শনি মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত শ্রীকৃষ্ণের পূজাস্থলে এসে শেষ হয়। আলোচনা সভার শুরুতে গীতাপাঠ করেন উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের দপ্তর সম্পাদক দেবব্রত চক্রবর্তী দেবু।

উপজেলা শ্রীশ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি নেপাল কুমার দেব’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক চন্দন কুমার দেব ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক সমীর দে ঝুলনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নবেন্দু জ্যোতি দে, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাবেক সভাপতি পিনাক চক্রবর্তী, জেলা পূজা উদযাপন পরিষদের কার্যনির্বাহী সদস্য নিশি কান্ত পাল, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মানিক লাল দে, সহ সভাপতি রুপক কুমার দে, উপজেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সুনিল কান্তি দে, সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দাশ, শ্রীশ্রী ঠাকুর বৈষ্ণব রায় ধাম সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক শংকর দাস শংকু, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক জয়ন্ত আচার্য্য, উপজেলার খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, উপজেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক কানু রঞ্জন দে।

সভায় বক্তব্য রাখেন উপজেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সহ সভাপতি প্রনঞ্জয় বৈদ্য অপু, নন্দ লাল বৈদ্য, শিল্টু বৈদ্য, যুগ্ম সম্পাদক জয়ন্ত বৈদ্য, অজিত দেব, নিবারণ দাশ, সহ সাংগঠনিক সম্পাদক অকিল বৈদ্য, সৌমিত্র দে মিশু, বিজয় চন্দ্র দেব, অমিত দেব, সুমন দেব, অর্থ সম্পাদক প্রবীর দে, সহ প্রচার সম্পাদক মিল্টন দাশ, সাংস্কৃতিক সম্পাদক কনক রঞ্জন দেব টিটু, দপ্তর সম্পাদক বকুল দাশ, খাজাঞ্চী ইউনিয়ন জন্মাষ্টমী উদযাপন পরিষদের পক্ষে রঞ্জু দাশ, কালীবাড়ি ও কালীজুড়ি দূর্গাপূজা কমিটির পক্ষে মতি লাল দাশ, পুরাতন হাবড়া বাজার শনি মন্দিরের পক্ষে বিভাংশু গুন বিভু, জানাইয়া জন্মাষ্টমী উদযাপন পরিষদের পক্ষে বেনু লাল দেব, হরে কৃষ্ণ নাম হট্ট সংগঠনের (ইসকন) পক্ষে জয় কানু ব্রক্ষচারী, কালীগঞ্জ কালীবাড়ি মন্দিরের পক্ষে অসক বৈদ্য, দশঘর ইউনিয়ন জন্মাষ্টমী উদযাপনের পক্ষে নকুল বর্ধন, রাহুল রায়, ধীতপুর জন্মাষ্টমী উদযাপন পরিষদের পক্ষে শিবু দাশ।
আলোচনা সভা ও শোভাযাত্রা উপজেলার বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *