সভাস্থলে আরিফ, নেতাকর্মীদের ভিড়

সিলেট

হযরত শাহজালাল (র.) মাজার জিয়ারত শেষে নগরীর ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে এসে পৌঁছেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরী। এ সময় রেজিস্ট্রারি মাঠে দলীয় নেতা-কর্মীদের ভীর লক্ষ করা গেছে। সমাবেশ উপলক্ষে রেজিস্ট্রারি মাঠে কানায় কানায় পূর্ণ হয় নেতা-কর্মীদের পদচারনায়।

এর আগে তিনি দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নিজ বাসা কুমারপাড়া থেকে পায়ে হেঁটে হযরত শাহজালাল (র.) মাজারের উদ্দেশ্যে রওনা দেন। পরে মাজার জেয়ারত শেষে নেতা-কর্মীদের নিয়ে পায়ে হেটে ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে এসে পৌঁছান তিনি।

প্রসঙ্গত, আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। তবে বিএনপি নেতা আরিফুল হক নাগরিক সমাজের ব্যানারে স্বতন্ত্র প্রার্থী হতে পারেন বলে শুরু থেকেই গুঞ্জন রয়েছে। বিভিন্ন সময়ে আরিফুল হকের বিভিন্ন বক্তব্য ও কর্মকান্ডে এই গুঞ্জন ও নগরবাসীর কৌতুহল আরো বাড়িয়েছে।

সিটি নির্বাচনের তফসিল ঘোষণার ঠিক আগের দিন, ২ এপ্রিল হঠাৎ লন্ডন সফরে যান মেয়র আরিফ। সেখানে দলের ভারপ্রাপ্ত চেয়াপার্সন তারেক রহমানের সাথে দেখা করে নির্বাচনে প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেন। তবে তারেক রহমানের সঙ্গে সাক্ষাৎ শেষেই আরিফ ঘোষণা দেন- এবার প্রার্থী হচ্ছেন না তিনি। আরিফকে দলের ভাইস চেয়ারম্যান করা হচ্ছে বলেও গুঞ্জন ওঠে সেসময়।

তবে দেশে ফিরে নির্বাচন নিয়ে খোলাসা করে কিছু বলেননি আরিফ। এরমধ্যে ১ মে শ্রমিক দিবসের এক সমাবেশে প্রার্থী হওয়ার ইঙ্গিত দিয়ে মেয়র আরিফ বলেন- সারা দেশে বিএনপি নির্বাচনে না গেলেও সিলেটের প্রেক্ষাপট ভিন্ন। সিলেটে আমরা নির্বাচনে যাবো। ২০ মে জনসভা করে এ ব্যাপারে বিস্তারিত ব্যাখ্যা করবো।

আরিফের এই বক্তব্যে ফের শুরু হয় তোলপাড়। বিশেষত বিএনপির মধ্যে অস্বস্থি দেখা দেয়। আরিফকে নির্বাচন থেকে দূওে রাখতে নানামূখী তৎপরতাও শুরু করেন বিএনপি নেতারা।

গত ১০ মে সিলেট মহানগর বিএনপির নেতৃবৃন্দ দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে ঢাকায় সাক্ষাৎ করেন। এ সময় সিলেট মহানগর বিএনপির নেতৃবৃন্দের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নেতৃবৃন্দকে কোনো নির্বাচনে অংশ না নেওয়ার কঠোর নির্দেশনা দেন। তারেক রহমানের এ নির্দেশনায় আরেক দফা ‘বাধার মুখে’ পড়তে হলো আরিফুল হক চৌধুরীকে। সেই বাধায় আারিফ নির্বাচন থেকে সড়ে দাড়বেন নাকি বাধা ডিঙিয়ে ভোটে লড়বেন- তা জানা যাবে কিছুক্ষনের মধ্যেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *