সরকারি ত্রাণকে ব্যক্তির উল্লেখ করে ইউপি চেয়ারম্যানের ‘প্রচারণা‘’!

সিলেট

সিলেটের বালাগঞ্জে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি ত্রাণসামগ্রীকে ব্যক্তির উল্লেখ করে প্রচারণার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে উপজেলাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নেতিবাচক মন্তব্য করছেন।

জানা যায়, সিলেটের বালাগঞ্জ উপজেলার পূর্বগৌরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম মুজিবুর রহমান মঙ্গলবার সকালে তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে কয়েকটি ছবি পোস্ট করেন। সেই পোস্টে তিনি সরকারের বরাদ্দকৃত শুকনো খাবারের প্যাকেটকে ব্যক্তি অর্থায়নের ত্রাণ বলে উল্লেখ করেন।

তিনি পোস্টে লেখেন- ‘আজ ভোরে বন্যার্তদের মাঝ আলহাজ্ব রুপতার আলী যুক্তরাজ্য প্রবাসী জয়নাল আবেদীন ও শাহীনুল হাসানের অর্থায়নে রান্না করা খাবার প্যাকেট করে ১০০ বস্তা শুকনা খাবার নিয়ে পূর্ব গৌরিপুরের বিভিন্ন স্পটে বিতরণের জন্য রওয়ানা হলাম আল্লাহ হাফেজ।’

ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা এম মুজিবুর রহমানের এই পোস্ট দেখেই স্থানীয় আওয়ামী লীগ এবং বিভিন্ন মহলের ব্যক্তিবর্গ সমালোচনা শুরু করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও শুরু হয় আলোচনা-সমালোচনা। সরকারের বরাদ্ধকৃত ত্রাণসামগ্রীকে ব্যক্তি অর্থায়নের বলে উল্লেখ করাকে অনেকে ‘জঘন্য’ বলে উল্লেখ করেছেন। অনেকে আবার শাস্তি দাবি করছেন মুজিবুর রহমানের।

প্রতিক্রিয়া ব্যক্ত করে অনেকে বলছেন- এমন লোকের কারণে সরকারের ভালো কাজের বিষয়ে সাধারণ মানুষ জানতে পারেন না।

এ বিষয়ে পূর্বগৌরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম মুজিবুর রহমান মঙ্গলবার (২৮ জুন) বিকেলে সিলেটভিউ-কে বলেন, এটা নিয়ে আসলে রাজনীতি করার কিছু নাই। আমি সরকারি ত্রাণের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে বিতরণকৃত রান্না করা খাবারও বিতরণ করেছি। তাই ফেসবুক পোস্টে এ দুজনের নাম উল্লেখ করেছিলাম। আামি আমার পোস্টে এগুলো ‘সরকারি ত্রাণ’ নয় এমনটিও কিন্তু উল্লেখ করিনি।

এদিকে, ফেসবুক পোস্ট ও ছবিগুলো ভাইরাল হয়ে পড়লে পরবর্তীতে মুজিবুর রহমান সেই পোস্ট ডিলেট করে ফেলেন। মঙ্গলবার বিকেল থেকে তাঁর আইডিতে সেই পোস্ট আর দেখা যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *