সরকার এখন গায়ের জোরে ক্ষমতায় রয়েছে – ডঃ খন্দকার মোশাররফ হোসেন

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

যশোরসহ দক্ষিণ বঙ্গের উন্নয়নের কারিগর,
বিএনপির জাতীয় স্থায়ী কমিটির প্রয়াত সদস্য,
সাবেক মন্ত্রী মরহুম জননেতা তরিকুল ইসলামের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে যশোর জেলা বিএনপি
আজ (৬ নভেম্বর) রবিবার যশোর জেলা পরিষদ মিলনায়তনে স্মরণ সভার আয়োজন করা হয়।

স্মরণসভা উপলক্ষে সকাল থেকে যশোর সদরসহ বিভিন্ন উপজেলা থেকে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল নিয়ে সভাস্থলে যোগদেন।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয়
স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন।
বিশেষ অতিথি ছিলেন দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু,নিতাই রায় চৌধুরী,কুষ্টিয়া বিএনপির সাধারণ সম্পাদক মুক্তিযুদ্ধা অধ্যক্ষ সোহরাব উদ্দিন, খুলনা বিভাগীয় বিএনপির সদস্য রকিবুল ইসলাম বকুল, বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আজিজুর বারী হেলাল, মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান, খুলনা বিএনপির সহ সাংগঠনিক জয়ন্ত কুমার কুন্ডু, বাগেরহাট জেলা বিএনপির সদস্য সচিব মোজাফফর আহমেদ আলম, স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি মুস্তাফিজুর রহমান, সাতক্ষীরা বিএনপির আহ্বায়ক অ্যাভোকেট সৈয়দ ইফতেখার আলী, ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি আব্দুল মজিদ, যশোর জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবুসহ কুষ্টিয়া, খুলনা, বাগেরহাট,সাতক্ষীর, ঝিনাইদহ ও যশোর জেলার নেতৃবৃন্দ।
অনুষ্ঠিত স্মরন সভায় প্রধান অতিথির বক্তব্যে ডঃ খন্দকার মোশারফ হোসেন বলেন-গণতন্ত্র ও আওয়ামী লীগ একসাথে চলতে পারে না। দেশ ধ্বংসের দ্বার প্রান্তে নিয়ে গেছে। দেশের অর্থনীতি আজ চরম হুমকির মুখে। ডলার সংকটের কারণে আমদানি যেমন ব্যাহত হচ্ছে তেমনি জ্বালানি আর বিদ্যুৎ সংকট প্রকট আকার ধারণ করেছে।
আওয়ামী লীগ ‘৭৫ সালে গনতন্ত্র হত্যা করে বাকশাল প্রতিষ্ঠা করেছিলো। সেই ধারাবাহিকতায় ভোট চুরি, ডাকাতি করে ক্ষমতায় এসে গণতন্ত্র ধ্বংস করেছে। গণতন্ত্রের মাতা দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়াকে দেশে ফিরায়ে এনে স্বাধীনভাবে রাজনীতি করার ক্ষেত্র তৈরি করতে হবে। আর এই ক্ষেত্রগুলো তৈরি করতে হলে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। যারা দেশে গণতন্ত্রকে হত্যা করেছে তারা সহজে গণতন্ত্র ফিরিয়ে দিবে না। তাই দেশের সকল সেক্টরের মানুষকে মুক্তি দিতে গণতন্ত্র হরণকারী সরকারকে উৎখাত করতে আন্দোলন বেগবান করতে হবে।
বিএনপি নেতা তরিকুল ইসলামের স্মৃতিচারণ করে
বিশেষ অতিথির বক্তব্যে দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন-দেশের কৃষক, শ্রমিক, মেহনতী মানুষ নিষ্পেষিত হচ্ছে তারপরেও বর্তমান সরকারের কিছু যায়-আসেনা। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত না।
জেলা বিএনপি আয়োজিত স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্যে দলের ভাইস চেয়ারম্যান অ্যাড. নিতাই রায় চৌধুরী বলেন- তরিকুল ইসলাম ছিলেন ধর্ম-বর্ণ নির্বিশেষে সব শ্রেণি পেশার মানুষের গণনেতা। মৃত্যুর আগ পর্যন্ত কাজ কর্মে তিনি এটাই প্রমাণ করে গেছেন। তিনি অঙ্গীকারবদ্ধ ছিলেন মানুষের কল্যাণের প্রতি। মানুষের সুখে-দুঃখে, বিপদে-আপদে, সংশয়-সংকটে তিনি সময়ে অসময়ে কাছে ছুটে যেতেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *