‘সাংবাদিকতাকে আরও স্মার্ট করতে সরকার কাজ করছে’

মৌলভীবাজার

মৌ‌লভীবাজারে এই প্রথমবারের মতো সরকারি বা কোনো এন‌জিওর সহায়তা ছাড়া জেলার ৩৬ জন তরুণ সংবাদকর্মীকে প্রশিক্ষণ প্রদান করেছে ক্যাম্পেইন ফর মি‌ডিয়া ফ্রিডম (সিএমএফ)।

লন্ডন ভি‌ত্তিক ইংরেজি দৈনিক ডেইলি ড্যজ‌লিং ড‌ন’র সহযোগিতায় শ‌নিবার (১৭ ফেব্রুয়ারি) মৌলভীবাজার প্রেসক্লাবে দিনব্যাপি এই প্রশিক্ষণ কর্মশালা অনু‌ষ্ঠিত হয়।

মৌলভীবাজার প্রেক্লাবের সভাপতি এম‌এ সালামের সভাপতিত্বে ও সিএম‌এফের সভাপতি হোসাইন আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ জিল্লুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সাংবাদিকতাকে আরও স্মার্ট করার জন্য বর্তমান সরকার কাজ করছে। সাংবাদিকদের দক্ষ করার জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণ নিয়ে সেই প্রশিক্ষণ কাজে লাগাতে হবে।

বিশেষ অতিথি ছিলেন কালবেলার সিলেট ব্যুরো প্রধান লিয়াকত শাহ ফরিদি, মাছরাঙ্গা টেলিভিশনের ন্যাশনাল ডেস্ক ইনচার্জ সজিব সাদিক ও পরিবেশ বিষয়ক সাংবাদিক রিপন দে

দিনব্যাপী বিভিন্ন বিষয় নিয়ে প্রশিক্ষণ প্রদান করেন কালবেলার সিলেট ব্যুরো প্রধান লিয়াকত শাহ ফরিদি, মাছরাঙ্গা টেলিভিশনের ন্যাশনাল ডেস্ক ইনচার্জ সজিব সাদিক ও এখন টেলিভিশনের রিপোর্টার বেলায়েত হোসেন।

উল্লেখ্য, ক্যাম্পেইন ফর মি‌ডিয়া ফ্রিডম প্রতিষ্ঠার পর থেকে দীর্ঘদিন ধরে মৌলভীবাজারসহ বিভিন্ন অঞ্চলের তরুণ সংবাদকর্মীদের পেশাগত মানোন্নয়ন ও স্বার্থরক্ষায় নিরবচ্ছিন্নভাবে কাজ করছে। পাশাপা‌শি দেশেবিদেশে সাংব‌া‌দিক নির্যাতনের প্রতিবাদ ও সংবাদ মাধ্যমের স্বাধীনতার জন্য সে‌মিনার সমাবেশ করে আসছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *