সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

আজ (৩১ আগস্ট) বুধবার বিকালে চারটায়
যশোরের মনিরামপুর উপজেলা প্রেসক্লাবের সামনে সাংবাদিক লাঞ্চিত করায় প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার সকালে মণিরামপুর পৌরসভাধীন পোষ্ট অফিস এলাকায় বিরোধপূর্ণ একটি জমিতে এ দুই পুলিশ কর্মকর্তা এস আই আবু বকর ও আলমগীর হোসেন যান। এ সময় এক পক্ষের অর্থে তুষ্ট হয়ে সেখানে থাকা নারী-পুরুষের সাথে অসৌজন্যমূলক আচারণ করনে এবং এক পর্যায়ে দিনমজুর দুই ব্যক্তিকে আটক করলে এগিয়ে যান মণিরামপুর প্রেসক্লাবের সম্পাদক মোতাহার হোসেন দুষ্ট । দু’জন পুলিশ কর্মকর্তা নিরীহ ঐ দুই ব্যক্তিকে আটকের কারণ জানতে চাইলে তারা প্রেসক্লাবের সম্পাদককে লাঞ্চিত করে।

উল্লেখিত ঘটনার প্রতিবাদে ও মণিরামপুর থানার এস আই আবু বকর ও আলমগীর হোসেনের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের এবং মণিরামপুর থানা থেকে প্রত্যাহারের দাবীতে মণিরামপুর প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সিনিয়র সাংবাদিক মোহাম্মদ বাবুল আকতারের পরিচালনায় ও প্রেসক্লাবের সভাপতি ফারুক আহাম্মেদ লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব নিছার উদ্দিন খান আযম, সিনিয়র সাংবাদিক অধ্যাপক আব্বাস উদ্দিন, প্রেসক্লাবের সাবেক সভাপতি এস এম মজনুর রহমান, বর্তমান সহ-সভাপতি জি এম ফারুক আলম, ইলিয়াস হোসেন, সাংগঠনিক সম্পাদক এস এম সিদ্দিক, নির্বাহী সদস্য বোরহান উদ্দীন জাকির, রাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি, সম্পাদক জসিম উদ্দীন, এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোর্টার তারিকুল রায়হান, সাংবাদিক নেতা নাসিম রেজা, সাবেক সহ-সভাপতি প্রভাষক নূরুল হক, সাবেক যুগ্ম-সম্পাদক আসাদুজ্জামান রয়েল, সাবেক দপ্তর সম্পাদক অশোক বিশ্বাস প্রমুখ।

বক্তরা বলেন – ঐ দুই পুলিশ কর্মকর্তা শুধু সাংবাদিকদের লাঞ্চিত করেন নাই বরং মাদক ব্যবসায়ীদের বিভিন্ন সময়ে সুযোগ সুবিধা দেওয়াসহ পয়সা রোজগারের জন্য নিরীহ জনগণকেও মিথ্যা মামলায় ফাঁসাচ্ছেন। আর তাই পুলিশ কর্মকর্তা আবু বকর ও আলমগীর হোসেনকে ৭২ ঘন্টার মধ্যে প্রত্যহার এবং বিভাগীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *