সাইনবোর্ডে থাকবে লাইসেন্স নম্বর ও মেয়াদোত্তীর্ণের তারিখ

জাতীয়

অবৈধ ও অনিবন্ধিত হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোর বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গত ২৯ আগস্ট থেকে এসব অবৈধ প্রতিষ্ঠান বন্ধে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে।

সেই ধারাবাহিকতার অংশ হিসেবে অধিদপ্তর জানিয়েছে, দেশের সব বেসরকারি হাসপাতাল/ক্লিনিক, ডায়াগনস্টিক ও ব্লাড ব্যাংকগুলোতে লাইসেন্স নম্বর মেয়াদোত্তীর্ণের তারিখসহ সাইনবোর্ডে ঝুলিয়ে দিতে হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক ডা. মো. বেলাল হোসেন সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, এখন থেকে দেশের সব বেসরকারি হাসপাতাল/ক্লিনিক, ডায়াগনস্টিক ও ব্লাড ব্যাংক সমুহে লাইসেন্স নম্বর মেয়াদোত্তীর্ণের তারিখসহ সাইনবোর্ডে ঝুলিয়ে দিতে হবে। এমনকি এটি প্রয়োজনে কিউআর কোডসহ ডিসপ্লে করতে হবে, নতুবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিষয়টি নিয়ে কার্যকরী পদক্ষেপ নেওয়ার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের সব বিভাগীয় পরিচালক, সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এবং জেনারেল সেক্রেটারি, বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এবং জেনারেল সেক্রেটারি বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাকটিশনার ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও জেনারেল সেক্রেটারিকে নির্দেশনা দেওয়া হয়েছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *