সাইবার ট্রাইব্যুনালে ছাতকের ব্যবসায়ী রমজানের মামলা

সুনামগঞ্জ

ছাতকের হাসনাবাদ এলাকার বাসিন্দা খালেদ মিয়ার বিরুদ্ধে সিলেটের সাইবার ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলাটি দায়ের করেন ছাতক শহরের ব্যবসায়ী ও মেসার্স আর এস ট্রেডার্সের স্বত্তাধিকারি রমজান হোসাইন।

বুধবার উপজেলার কালারুকা ইউনিয়নের হাসনাবাদ গ্রামের নোয়াব আলীর পুত্র খালেদ মিয়ার বিরুদ্ধে তিনি ট্রাইব্যুনালে সাইবার নিরাপত্তা আইনে মামলা ( নং ৪৩/২০২৪) দায়ের করেন। মামলার বাদি পৌর সভার চরেরবন্দ মহল্লার বাসিন্দা জাহাঙ্গীর আলমের পুত্র রমজান হোসাইন।

মামলা সুত্রে জানাগেছে,মামলার ১ নং স্বাক্ষি আশরাফ (আইজেক) ও বাদির ছবি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আসামি খালেদ মিয়ার ব্যক্তিগত আইডিতে বাদী ও স্বাক্ষির সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য লিখে পোস্ট করেছে।

বাদি ও স্বাক্ষির অনুমতি ব্যতিরেকে দু’জনের ছবি এডিট করে ছবির মধ্যে কুরুচিপূর্ণ কথা বার্তা লিখে এবং মামলার

২ নং স্বাক্ষি নজরুল সহ সকলের বিরুদ্ধে মিথ্যা মান হানিকর স্ট্যাটাস দিয়েছে। বাদির ব্যবহৃত মোবাইলের হোয়াটসঅ্যাপ একাউন্টে বিভিন্ন ধরনের গালি গালাজ সহ হুমকি প্রদান করেছে আসামি খালেদ মিয়া।

মামলাটি তদন্তের জন্য ডিবি সুনামগঞ্জের হাতে ন্যস্থ করা হয়েছে। মামলার বাদি রমজান হোসাইনএ ব্যাপারে জানান, বিশ্বনাথ এলাকার বাসিন্দা আশরাফের সাথে খালেদ মিয়ার টাকা লেন দেনের বিষয় নিয়ে বিরোধ দেখা দিলে তিনি এর মধ্যস্থতা করেছেন।পাওনা ১ লক্ষ ৩০ হাজার টাকার মধ্যে ৬০ হাজার টাকা আদায় করে ও দিয়েছেন তিনি। বাদবাকি টাকার জন্য সময় চাওয়া হলে আসামি খালেদ মিয়া তাকে বিভিন্ন ভাবে হুমকি দেয় এবং আগের দেয়া একটি চেক দিয়ে   আশরাফের বিরুদ্ধে আদালতে চেক ডিজঅনার মামলা দায়ের নং ১১৩/২৩ দায়ের করে। মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে।

এরপর থেকে খালেদ মিয়া তার ফেইসবুক আইডি থেকে মধ্যস্থতাকারী(বাদি) রমজান হোসাইন ও আশরাফের নামে কুরুচিপূর্ণ কথাবার্তা লিখে পোস্ট করতে থাকে এবং তাদের ছবি যুক্ত ও এডিট করে মানহানিকর মিথ্যা স্ট্যাটাস দিয়ে

সমাজে তাদের হেয় প্রতিপন্ন ও পরিবারের ক্ষতি সাধন করে যাচ্ছে। এ জন্য  তিনি সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *