সাঈদীর জানাজা নিয়ে শাহবাগে জামায়াতের তাণ্ডব

জাতীয়

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু দণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজা পড়ার জের ধরে শাহবাগে তাণ্ডব চালিয়েছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। এ সময় তারা দুটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। পরে পুলিশ কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে। মঙ্গলবার (১৫ আগস্ট) ভোরে এ ঘটনা ঘটে।

রমনা জোনের অতিরিক্ত উপ কমিশনার হারুন অর রশীদ বলেন, ভোর সাড়ে ৫টার দিকে শাহবাগের আশেপাশে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা জড়ো হয়। তাদের দাবি, সাঈদীর জানাজা ঢাকায় পড়াতে দিতে হবে। আজ শোক দিবস; এ ছাড়া একজন বন্দি মারা গেলে প্রশাসন থেকে দাফন করানোর কথা। সেই হিসেবে আমরা এই অনুমতি দিতে পারি না। সাঈদীর লাশবাহী গাড়ি পিরোজপুরের দিকে যেতে চাইলে নেতাকর্মীরা বাধা দেয়। পুলিশ তখন কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছুঁড়ে ছত্রভঙ্গ করে দেয় তাদের। পরে লাশবাহী গাড়িটি পিরোজপুরের দিকে চলে যায়।

অন্যদিকে, জানাজা নামাজ পড়তে না দেওয়ার দাবি তুলে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা শাহবাগ এলাকায় দুটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। তবে সকাল ১০টার দিকে শাহবাগের পরিস্থিতি স্বাভাবিক বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, সোমবার (১৪ আগস্ট) রাত ৮টা ৪০ মিনিটে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু হয়। রোববার গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বুকে ব্যথা অনুভব করলে সাঈদীকে কারা হাসপাতাল থেকে নেওয়া হয় শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে। পরে চিকিৎসকদের পরামর্শে সেখান থেকে বিএসএমএমইউয়ে এনে ভর্তি করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *