সাকিবের আউটের পর তামিমের ব্যঙ্গাত্মক উদযাপন ভাইরাল

খেলাধুলা

চলমান বিপিএলে সাকিব-তামিম তিক্ত সম্পর্ক যেন নতুন মাত্রা যোগ করেছে । তবে সবকিছু ছাপিয়ে আলোচনায় তামিমকে আউটের পর সাকিবের করা উদযাপন, পরক্ষণে সাকিবের আউটের পর তামিমের ব্যঙ্গ ।

 

যা সোমবার (১৯ ফেব্রুয়ারি) রংপুর রাইডার্স ও ফরচুন বরিশালের ম্যাচ শেষ হওয়ার আগেই সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। আলোচনা ও সমালোচনায় মেতে ওঠেন দেশের সমর্থকরা।

 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার দিনের দ্বিতীয় ম্যাচে ‍মুখোমুখি হয়েছিল সাকিবের রংপুর ও তামিমের বরিশাল। এদিন টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকে রংপুরের বোলারদের বিপক্ষে মারকুটে ছিলেন তামিম। তামিম ব্যাটিং তাণ্ডব দেখে চতুর্থ ওভারে বোলিংয়ে আসেন সাকিব আল হাসান। পুরোপুরি ক্রিজের আধিপত্য নেয়ার আগে পঞ্চম ওভারের প্রথম বলেই তামিমের উইকেট শিকার করেন সাকিব।

 

তার ঘূর্ণিতে পরাস্ত হয়ে শর্ট মিড অনে ক্যাচ তুলে দেন তামিম। মুমিনুল হক বল হাতে লুফে নেয়ার সঙ্গে সঙ্গেই তামিমের দিকে আড়চোখে তাকিয়ে এক হাত তুলে মুষ্টিবদ্ধ অবস্থায় উদযাপন করেন সাকিব। ২০ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৩ রান করে আউট হন তামিম।

অন্যদিকে বরিশালের ১৫২ রানের জবাব ব্যাটিংয়ে নেমে তাণ্ডব শুরু করেন সাকিবও। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি। ১৫ বলে ৪ চার ও ১ ছক্কায় ২৯ রান করেন তিনি। মাঠ ছাড়েন মেহেদী হাসান মিরাজের বলে বদলি ফিল্ডার প্রীতম কুমারের হাতে ক্যাচ দিয়ে। সে সময় সাকিবের উদযাপনটা কিছুটা ব্যঙ্গাত্মক ভঙ্গিতে নকল করেন তামিম।

 

ক্যামেরায় সে দৃশ্য ধরা পড়তেই সামাজিক মাধ্যমে দুজনের উদযাপনের ভিডিও জোড়া দিয়ে ছড়িয়ে পড়ে। এদিন দুদলের হাড্ডাহাড্ডি লড়াই শেষে ৩ বল হাতে রেখে ১ উইকেটের জয় তুলে নেয় সাকিবের রংপুর। এর আগে চলতি আসরে প্রথম দেখায় ঢাকায় ৫ উইকেটের জয় পেয়েছিল তামিমের বরিশাল।

 

প্রসঙ্গ গত বিশ্বকাপের দল থেকে তামিম ইকবালের দল থেকে বাদ পড়া নিয়ে সাকিবের উপর আঙুল ওঠে। যা নিয়ে গত ছয় মাসে নানা ঘটনার সাক্ষী হয়েছে বাংলাদেশ ক্রিকেট। তাই তামিমের এমন উদযাপন নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা।

 

এ ছাড়াও এই তামিমকে প্রথম বলে আউট করেও উইকেট উদযাপনের ক্ষেত্রে নিজেকে সংযত রাখেন সাকিব। অনেক সময় আক্রমণাত্মক ভঙ্গিতে উদযাপন করলেও তামিমের বেলায় শান্ত ছিলেন তিনি। তাই তামিমের এমন উদযাপন মানতে পারেনি অনেকেই। তবে অনেক তামিম ভক্তদের দাবি সাকিবের অমন ঠান্ডা মেজাজের উদযাপন নাকি এক ধরনের খোচাই ছিল । উদযাপন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *