সাকিব-মিরাজের ঘূর্ণিতে ১৫৬ রানেই অলআউট আফগানরা

খেলাধুলা

চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ, সমর্থকদের প্রত্যাশা, সমালোচনা সব মিলিয়ে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে একটু হলেও চাপে ছিল বাংলাদেশ। তবে ম্যাচে তার ছিটেফোঁটাও দেখা যায়নি। আগে বোলিং করতে নেমে হাশমতউল্লাহ শহিদির দলকে মাত্র ১৫৬ রানে অলআউট করে দিয়েছে টাইগার বোলাররা।

অথচ ধর্মশালার উইকেট থেকে শুরুতে কোনো সুবিধা আদায় করে নিতে পারেননি তাসকিন আহমেদ-শরীফুল ইসলামরা। তাদের বাজে বল পেলেই বাউন্ডারিতে পরিণত করেছেন দুই আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও ইবরাহিম জাদরান। ৫০ বলে ৪৭ রানের জুটি গড়েন তারা।

সেট ব্যাটার ইবরাহিমকে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম ব্রেক থ্রু এনে দেন সাকিব। এরপর রহমত শাহকেও লিটনের ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠিয়েছেন টাইগার অধিনায়ক। উইকেটে আসার পর থেকেই ধরে খেলার চেষ্টা করেন হাশমতউল্লাহ শহিদি।

গুরবাজের সাথে ৫৭ বলে ২৯ রানের জুটি গড়েন তিনি। মেহেদী হাসান মিরাজের বলে উড়িয়ে মারতে গিয়ে তাওহীদ হৃদয়ের হাতে ক্যাচ দেন আফগান অধিনায়ক। প্যাভিলিয়নে ফেরার আগে করেন ৩৮ বলে ২ বাউন্ডারিতে ১৮ রান। আফগানিস্তানকে সবচেয়ে বড় ধাক্কাটা দেন মুস্তাফিজুর রহমান।

সেট ব্যাটার গুরবাজকে ফেরান তিনি। ৬২ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ৪৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন আফগান ওপেনার। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে শহিদির দল। নাজিবুল্লাহ জাদরান-মোহাম্মদ নবী কিছুই করতে পারেননি।

তবে চেষ্টা করেছিলেন আজমতউল্লাহ ওমরজাই। ২০ বলে ৪ বাউন্ডারিতে ২২ রান করা এই অলরাউন্ডারকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরান শরীফুল। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট শিকার করেছেন সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ। দুটি উইকেট নিয়েছেন শরীফুল ইসলাম। একটি করে উইকেট শিকার করেছেন মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *