সাধারণ জনগণের দাবি বন্ধ থাকা পাথর কোয়ারী আবার সচল হোক”

সিলেট

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:

আগামী ৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কেন্দ্র করে কোম্পানীগঞ্জ উপজেলার শ্রমিক, দিনমজুর নিম্নবিত্ত মধ্যবিত্ত মানুষের প্রাণের দাবি -অবৈধ বোমা মেশিন না চালানোর শর্তে পাথর কোয়ারিগুলো খুলে দেওয়া হোক।পরিবেশের বিপর্যয় ঠেকাতে ২০১৯ সালে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ কোয়ারি থেকে পাথর উত্তোলন নিষিদ্ধ করেছে খনিজসম্পদ মন্ত্রণালয়।

বিগত কয়েক বছর যাবৎ ধরে পাথর উত্তোলন বন্ধ থাকায় বিপর্যস্ত জনজীবন।বৈশ্বিক কারণে অর্থনীতির মন্দায় অস্থির বাংলাদেশসহ গোটা বিশ্ব।অথচ সিলেটের পাথুরে সম্পদকে কাজে না লাগিয়ে বিদেশ থেকে চলছে পাথর আমদানি। এতে করে সিলেটের স্থানীয় অর্থনীতির অন্যতম চাকা পাথরে রাজ্য নিস্তব্ধ। ফলে স্তব্দ হয়ে গেছে মানুষের জীবন-জীবিকা। আমলাতান্ত্রিক জটিলার গ্যাঁড়াকলে পড়ে পাথর সম্পদ নির্ভর অর্থনীতির এমন অবস্থা উত্তরণে নিয়মতান্ত্রিক আন্দোলন করেছিল বিক্ষুদ্ধ মানুষ। তারপরও টনক নড়ছে না কর্তৃপক্ষের। স্থানীয় এমপি ও মন্ত্রী ইমরান আহমদ ডিও লেটার দিয়েছেন পাথর উত্তোলনের যৌক্তকতা নিয়ে তবুও নির্লিপ্ত সংশ্লিষ্টরা।

 

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনী পথ সভায় নৌকা মার্কা প্রতীকের প্রার্থী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রবাসী কল্যাণ ও বৈদিশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব ইমরান আহমদের নির্বাচনী পথসভায় সাধারণ জনগণ সকল উন্নয়ন কথা ব্যাক্ত করে পাথর কোয়ারি সচল করার ব্যাপারে মন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ ও জোড় প্রচেষ্টা রাখার দাবি জানান।কোম্পানীগঞ্জ উপজেলার সর্বসাধারণের দাবি পাথর কোয়ারি সচল হলে-দারিদ্রতা অনাহার কিছুটা লাঘব হবে বলে সাধারণ জনগণ মনে করেন।প্রাকৃতিক সৌন্দর্যকে অক্ষত রেখে,পর্যটন ব্যাবস্থা সুরক্ষিত রেখে।সনাতন পদ্ধতিতে, পাথর উত্তোলন সচল হোক।

এ ব্যাপারে সিলেট৪ আসনের এমপি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদিশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব ইমরান আহমেদ -সিলেট আলীয়া মাদ্রাসা মাঠে অনুষ্টিত বাংলাদেশ আওয়ামীলীগের জনসভায় বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সম্মুখে সিলেট ৪ আসনের সর্বসাধারণের প্রাণের দাবি তুলে ধরেন।তিনি প্রধানমন্ত্রীর সম্মুখে বলেন -দেশের অর্থনীতির চাকা সচল রাখতে পাথর কোয়ারি সচল রাখা অতিব জরুরী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *