সারাদেশের ন্যায় নানিয়ারচড়ে বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ কিন্ডারগার্টেনে বই উৎসব পালিত

জাতীয়

আরিফুল ইসলাম সিকদার:

“চলো সবাই স্কুলে যাই,বিনামূল্যে বই পাই”- এই স্লোগানকে সামনে রেখে নতুন ২০২৩ সালের প্রথম দিন অর্থাৎ ১লা জানুয়ারী রাঙ্গামাটি জেলার প্রতিটি বিদ্যালয়ে বই বিতরণ উৎসব পালিত হয়েছে।
নতুন শ্রেণীতে নতুন বই পাওয়ার আনন্দ অন্যরকম।
শিক্ষার্থীদের হাসি ও আনন্দে আলোকিত হয় বিদ্যালয় প্রাঙ্গন।নতুন বইয়ের গন্ধ ও আলোয় উদ্ভাসিত হলো নতুন বছরের প্রথম দিনটি।

সারাদেশের ন্যায় রাঙ্গামাটির নানিয়ারচড় উপজেলাতে
বই উৎসবের মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে ধন্যবাদ জানিয়ে অত্র উপজেলাধীন বুড়িঘাট আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এবং বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ কিন্ডারগার্টেন স্কুল যৌথভাবে ২০২৩ সনের নতুন বই বিতরণ উৎসব মুখর পরিবেশ কোমলমতি শিশুদের মাঝে তুলেদেন। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক অ্যাডভোকেট মোঃ মামুন ভুইঁয়া এবং প্রধান শিক্ষক মোঃ বাবুল হোসেন,ডাঃ মোঃ কবির হোসেন, সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আঃ রাজ্জাক ভূঁইয়া, ৬ নং ওয়ার্ড মেম্বার মোঃ মিজানুর রহমান ভুইঁয়া, অভিভাবক মোঃ শাহাজাদাসহ আরো অনেকে।

এ বিষয়ে মামুন ভুইয়া জানান, যে বিশ্ব মানচিত্রে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার সম্পূর্ণ বিনামূল্যে পাঠ্যবই বিতরণ এবং তা জানুয়ারি মাসের ১ম দিনে শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া একটি চেলেঞ্জ যা তিনি জয় করেছেন। ধন্যবাদ জানাই দেশ রত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে।

এছাড়াও তিনি শিক্ষার্থীদের স্কুলমুখী হতে এবং কোচিং বর্জনের আহ্বান জানান।নতুন বছর সকল শিক্ষার্থীকে স্কুলে আসার জন্য শিক্ষক ও অভিভাবকদের দায়িত্ব নিয়ে সকল কাজ করা এবং ক্লাসেই সকল পড়া সম্পন্ন করার কথা বলেন। গৃহশিক্ষক ও কোচিং থেকে শিক্ষার্থীদের দূরে রাখা এবং ক্লাসে পাঠদানের মাধ্যমেই নতুন প্রজন্মকে স্মার্ট ও প্রযুক্তিতে পারদর্শী হিসেবে গড়ে তুলার আহ্বান জানান।

এবিষয়ে রাঙ্গামাটি জেলা শিক্ষা কর্মকর্তা জানিয়েছেন – আজ সকল শিক্ষার্থী কিছু না কিছু বই নিয়েই বাড়ি ফিরবে এবং আগামী ১৫ই জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের হাতে সকল বই পৌঁছে যাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *