সারা দেশের ন্যায় লাখাইয়ে ৫ দফা দাবীতে কর্মবিরতি পালন করছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরাধীন সংযুক্ত কর্মকর্তা ও কর্মচারীরা।

হবিগঞ্জ

এম ইয়াকুব হাসান অন্তর।
হবিগনজ প্রতিনিধিঃ

বুধবার (১৪ সেপ্টেম্বর) অর্ধদিবস কর্মবিরতি তে অংশ নেন লাখাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলী নূর,অফিফ সহকারী গোলাম কিবরিয়া সহ কর্মকর্তা ও কর্মচারীরা। ১১ সেপ্টেম্বর সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মসূচির ঘোষণা করে সংযুক্ত কর্মকর্তা -কর্মচারী পরিষদ। এরই ধারাবাহিকতায় লাখাইয়ে ১২ থেকে ১৫ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের ন্যায্য দাবী আদয়ের লক্ষ্যে এ কর্মবিরতির সূচনা করে।

এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা জানান, ১৯৭২ সালে জাতীর জনক বঙ্গবন্ধুর হাত ধরে এই দপ্তরের কার্যক্রম শুরু হয়। স্বাধীনতার ৫০ বছরে ও একজন কর্মকর্তা ও একজন অফিস সহকারী দিয়ে অফিস চলছে। বাংলাদেশ সরকারের বিশেষ দপ্তরের মধ্যে এই অধিদপ্তরটি অন্যতম। দুর্যোগ মোকাবেলা থেকে শুরু করে গ্রামীন অবকাঠামোসহ বন্যা আশ্রয় কেন্দ্র, বহুমুখী ঘুর্ণিঝড় আশ্রয়কেন্দ্র, গ্রামীন রাস্তা,সেতু নির্মানসহ সেবামূলক কাজে নিয়োজিত রয়েছে। ২০২১ সালে জাতিসংঘ জনসেবা পদকও পেয়েছে এই অধিদপ্তরটি। তাই কর্মকর্তা ও কর্মচারীদের কল্যানে দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন ও আপগ্রেডেশন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূণ্যপদ পদোন্নতি / চলতি দায়িত্ব নিয়োগের মাধ্যমে পুরন এই ৫ দফা দাবী পুরন না হলে ১৭ সেপ্টেম্বর থেকে কঠোর কর্মসূচির ঘোষনা দিবে বলে জানিয়েছেন তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *