সারা দেশে একযোগে মশাল মিছিল করে জাসদের সুবর্ণজয়ন্তীর বছরব্যাপি কর্মসূচি শুরু

জাতীয়

জাসদ সমাজতন্ত্রের পতাকা হাতে বৈষম্য ও দুর্নীতির অবসানে লড়াইয়ের পাশাপাশি অস্বাভাবিক সরকার আনার পাকিস্তানপন্থার রাজনীতি প্রতিহত করবে: লোকমান আহমদ

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (১ অক্টোবর) শনিবার সন্ধ্যায় ঢাকাসহ সারা দেশে সকল জেলা-উপজেলায় একযোগে মশাল মিছিল করে দলের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সুবর্ণজয়ন্তীর এক বছরব্যাপি কর্মসূচি শুরু করেছে।  এ উপলক্ষ্যে জাসদ সিলেট জেলা ও মহানগর শাখা আজ শনিবার সন্ধ্যা ৬টায়  মশাল মিছিল করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচী সমাপ্ত করে।
মশাল মিছিলশেষে সংক্ষিপ্ত  সমাবেশে জাসদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও সিলেট জেলা শাখার সভাপতি জননেতা লোকমান আহমদ বলেন সমাজতন্ত্রের পতাকা হাতে বৈষম্য ও দুর্নীতির অবসানে জাসদের চলমান লড়াই অব্যাহত থাকবে। তিনি আরও বলেন, বাংলাদেশে অস্বাভাবিক সরকার আনা, তালেবানি সরকার আনা, পাকিস্তানপন্থার রাজনীতি ধর্মান্ধতা ও সাম্প্রদায়িকতা চাপিয়ে দেয়ার জন্য বিএনপি-জামাত এবং তাদের পার্টনারদের অপরাজনীতিও জাসদের নেতা-কর্মীরা রাজনৈতিকভাবে মোকাবেলা করবে।
উল্লেখ্য, ১৯৭২ সালের ৩১ অক্টোবর জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ আনুষ্ঠানকিভাবে আত্মপ্রকাশ করে। আগামী ৩১ অক্টোবর দলটির ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী: সুবর্ণজয়ন্তী। দলের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী: সুবর্ণজয়ন্তী মহাসমারোহে উদযাপনের জন্য ঢাকাসহ জেলা-উপজেলায় এক বছর ধরে জনসভা, আলোচনাসভা, পথসভা, সমাবেশ, মশাল মিছিল, মিছিল, পুনর্মিলনী ও সংষ্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচি পালিত হবে।
মিছিল ও সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা শাখার সাধারণ সম্পাদক কে এ কিবরিয়া চৌধুরী, সহ সভাপতি সৈয়দ আনসার আলী, মহিউদ্দিন আহমদ, সাইফুল ইসলাম,ফরিদ মিয়া,  আব্দুল হাসিব চৌধুরী, সোলেমান আহমদ, সুকান্ত ভট্টাচার্য, আহমদ কিবরিয়া বকুল, মাহতাব উদ্দিন, মুকুল আহমদ পুতুল,  আব্দুস সালাম, মহানগর শাখার সাধারণ সম্পাদক গিয়াস আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম চৌধুরী, শহিদুল ইসলাম স্বপন, নীলমণি চন্দ, জাফর ইকবাল প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *