সাহেবের বাজার স্কুল অ্যান্ড কলেজের পক্ষ থেকে ডা: সৌরভকে সংবর্ধনা

সিলেট

সিলেট সদর উপজেলার সাহেবের বাজার হাই স্কুল এন্ড কলেজের উদ্যোগে বিশ্ব বিখ্যাত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ডিগ্রি অর্জন বর্তমানে লন্ডনের ক্যামব্রিজ ইউনিভার্সিটি হাসপাতালের চিকিৎসক সাহেবের বাজার এলাকার কৃতিসন্তান ডাঃ আরাফাত মোশাররফ সৌরভকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।
সোমবার (১৩ ফেব্রæয়ারী) দুপুরে কলেজের হলরুমে কলেজের অধ্যক্ষ দেবেন্দ্র কুমার সিংহের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মো. আব্দুল বাছিতের পরিচালনা সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাহেবের বাজার স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথির পিতা লন্ডন প্রবাসী অ্যাডভোকেট হেলাল আহমেদ, সাহেবের বাজার হাই স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য আরব আলী, আব্দুস শহীদ, রফিক আহমদ, শামসুল আবেদীন, শিক্ষানুরাগী সদস্য মো. ইকলাল আহমদ, শিক্ষক প্রতিনিধি হাবিবুর রহমান, রিপন চন্দ্র সাহা।

এসময় উপস্থিত ছিলেন, কলেজের ধর্মীয় শিক্ষক হাজী শামসুর রহমান, সহ-প্রধান শিক্ষক হারুন অর রশীদ, সহকারী শিক্ষক সেলিম উদ্দিন, নিরঞ্জন চন্দ্র দাস, সত্তেন কুমার মন্ডল, হাবিবুর রহমান, শ্রমিকনেতা এম নুরুল ইসলাম, ইয়াং স্টার সমাজকল্যাণ সংস্থার উপদেষ্টা ডা. জালাল আহমদ, সভাপতি সাংবাদিক মো. মতিউর রহমান, সাংবাদিক সাইফুল ইসলাম, সিরাজ উদ্দিন, নাজিম উদ্দিন, সুমেল আহমদ বশির প্রথম।

প্রধান অতিথির বক্তব্যে শফিকুর রহমান চৌধুরী বলেন, বিশ্বের নাম ডাক বিশ্ববিদ্যালয় অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস করে সৌরভ আজ আরেক নামডাক বিশ্ববিদ্যালয় ক্যামব্রিজ ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসক। এটি বৃহত্তর সাহেবের বাজার তথা গোটা সিলেটবাসীর গর্ব। ডাক্তার সৌরভের দাদা মরহুম হাজী ফরজান আলী মাস্টার সাহেবের বাজার স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। এজন্য সৌরভকে আমরা সাহেবের বাজার স্কুল অ্যান্ড কলেজে ডেকেছি, যেন তাকে দেখে আমাদের স্কুলের ছাত্র-ছাত্রীরা অনুপ্রাণিত হয়। ডাক্তার সৌরভ সাহেবের বাজারের সন্তান হলেও আজ সে যুক্তরাজ্যের মাটিতে সৌরভ ছড়াচ্ছে, একদিন বিশ্বজুড়ে তার সৌরভ ছড়িয়ে পড়বে এই প্রত্যাশা করছি। ডাক্তার আরাফাত মোশাররফ সৌরভ তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, দেশের জন্য হৃদয়ের টান এজন্য বার বার দেশে ফিরে আসতে মন চায়। আমার বাবা আমাকে দেশের মাটি ও মানুষকে ভালোবাসতে অনুপ্রাণিত করেছেন।

কোন একদিন হয়তো আমি দেশের জন্য, দেশের মানুষের জন্য ভালো কোন সংবাদ নিয়ে আসবো ইনশাআল্লাহ। আজকে আমার মতন একজন ছোট মানুষকে সাহেবের বাজার স্কুল অ্যান্ড কলেজে ডেকে এনে যে সম্মান প্রদান করা হয়েছে তা আমি কোনদিনই ভুলবো না। আমি নিজেকে সবসময় ছোট মনে করি, আর এই শিক্ষা আমার বাবা আমাকে প্রদান করেছেন।আমি সভাপতি শফিকুর রহমান চাচাসহ স্কুল অ্যান্ড কলেজ কমিটির সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *